আজ মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২, ১৯শে আশ্বিন ১৪২৯

মেডিকেল ক্যাম্প আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করলেন - পার্বত্য মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর ২০২২ ১০:৪২:০০ অপরাহ্ন | জাতীয়

উৎসবমুখর পরিবেশ, আনন্দঘন মুহুর্তে রেমাক্রি অস্থায়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র  ২১ শে সেপ্টেম্বর দুপুরে বুধবার  আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করলেন  পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি । এ সময় তিনি উল্লেখিত রেমাক্রি অস্থায়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ প্রাতিষ্ঠানিক প্রসবসেবা নেওয়া ০৮ (আট) জন মায়েদের ডাঃ অং চালু, উপ-পরিচালক, পরিবার পরিকল্পনা, বান্দরবান মহোদয়ের স্বাক্ষরিত শুভেচ্ছা স্মারক এবং শিশুদের জন্মসনদ প্রদান করেন। 

 

একই সাথে মেডিকেল ক্যাম্প পরিদর্শন এবং স্বল্পমেয়াদি পরিবার পরিকল্পনা পদ্ধতিঃ ইনজেকটেবলস, খাবার বড়ি ও কনডম এর বিশেষ সেবা ক্যাম্প পরিদর্শন করেন। আনুষ্ঠানিকভাবে এই সেবাকেন্দ্র চালুর ফলে রেমাক্রি ইউনিয়নের দুর্গম এলাকায় বসবাসরত এলাকাবাসী, মা ও শিশু স্বাস্থ্যসেবা পাশাপাশি অন্যান্য সাধারণ স্বাস্থ্যসেবা পাবে। 

 

এতে করে যাতায়াতের ব্যয় যেমন কমবে তেমনি নিশ্চিত হবে স্বাস্থ্য সুরক্ষা। এনজিওদের শহরকেন্দ্রিক বিনিয়োগ না করে অতি দুর্গম এলাকায় পিছিয়ে পড়া জনগণের জন্য বিনিয়োগের পরামর্শ দেন। প্রাতিষ্ঠানিক প্রসবসেবা নেওয়া ০৮ (আট) জন মায়েদের জনপ্রতি এক হাজার করে মোট আট হাজার টাকা তাৎক্ষণিকভাবে অনুদান দেন। 

 

কেন্দ্রটির জন্য সৌর বিদ্যুৎ উপহার দিবেন বলেও তিনি প্রতিশ্রুতি দিয়েছেন। রেমাক্রি অস্থায়ী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র শুভ উদ্বোধনী অনুষ্ঠানে সকল কার্যক্রম অত্যন্ত বিচক্ষণতার সহিত সম্পাদন করেছেন জনাব অনাদি রনজন বড়ুয়া, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, থানচি । 

 

উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার  তারিকুল ইসলাম বিপিএম,বান্দরবান  ডাঃ অং চালু, উপ-পরিচালক, পরিবার পরিকল্পনা, বান্দরবান; বান্দরবান সিভিল সার্জনের প্রতিনিধি; পার্বত্য জেলা পরিষদদের সদস্যবৃন্দ;  থোয়াইহ্লামং মারমা, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, থানচি;  মোহাঃ আবুল মনসুর, উপজেলা নির্বাহী অফিসার, থানচি;  ওয়াহিদুজ্জামান মুরাদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, থানচি;  সুদ্বীপ রায়, অফিসার ইনচার্জ, থানচি;  মোঃ সালাউদ্দিন, উপ-পরিচালক, মামনি, MNCSP, সেভ দ্য চিলড্রেন এবং এর সকল কর্মকর্তাবৃন্দ; বান্দরবান প্রেসক্লাবের সভাপতি,সম্পাদক  জেলা  উপজেলা  পর্যায়ের কর্মকর্তাবৃন্দ সহ সর্বসাধারণ ও গণমাধ্যমকর্মী  ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।