আজ শনিবার ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ই আশ্বিন ১৪৩১
১০ ভরি স্বর্ণালংকার ও নগদ টাকা লুটের অভিযোগ

মিরসরাইয়ে আওয়ামীলীগ নেতার ব্যবসা প্রতিষ্ঠান ও যুবলীগ নেতার বাড়িতে লুটপাট, ভাংচুর

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৫৬:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাই উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেনের ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এসময় করেরহাট ইউনিয়ন যুবলীগ নেতা সাইফুল ইসলামের বাড়িতেও লুটপাট ও ভাংচুর চালায় দূর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে করেরহাটস্থ ছত্তরুয়া এলাকায় কামরুল হোসেনের ইটভাটা ও দক্ষিণ অলিনগর গ্রামে সাইফুল ইসলামের বাড়িতে এই ঘটনা ঘটে। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জোরারগঞ্জ থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলার সময় তারা কেউ বাড়িতে ছিলেন না।

মিরসরাই উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল হোসেন জানান, বৃহস্পতিবার রাতে এক দল দুর্বৃত্ত করেরহাটস্থ ছত্তরুয়া এলাকায় তার ব্যবসা প্রতিষ্ঠান ‘এম.বি.এম ম্যানুফেকচারিং’ নামে ইটভাটায় হামলা ও লুটপাট চালায়। এসময় প্রতিষ্ঠানের হিসাবরক্ষকের কার্যালয়ে ব্যাপক ভাংচুর করে নগদ দেড় লাখ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গেছে। 

অন্যদিকে একই সময়ে করেরহাট ইউনিয়ন যুবলীগ নেতা সাইফুল ইসলামের দক্ষিণ অলিনগরের বাড়িতে হামলা ও লুটপাট চালায় দূর্বৃত্তরা। সাইফুল ইসলামের মা বিবি হাসিনা অভিযোগ করেন বলেন, বৃহস্পতিবার রাত ১০টার সময় ২৫-৩০ জনের একদল দূর্বৃত্ত আমাদের বসতঘরের বেড়া কেটে ভেতরে ঢুকে হামলা ও লুটপাট চালিয়েছে। এসময় তারা ঘরের ৭টি কক্ষ ভাংচুর করে আলমিরাতে থাকা নগদ ৫ লাখ টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার নিয়ে গেছে। আমরা ভয়ে লুকিয়ে পড়ি। এবিষয়ে জোরারগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে। 

সাইফুল ইসলামের স্ত্রী তাসলিমা আক্তার বলেন, দূর্বৃত্তরা ধারালো অস্ত্র নিয়ে আমাদের বসত ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। একে একে ঘরের ৭টি কক্ষ ভাংচুর চালিয়ে লুটপাট করে। এমন ধ্বংসযজ্ঞ আমি আগে কখনো দেখিনি। 

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক আশিকুর ইসলাম বলেন, ঘটনার পর সাইফুলের পক্ষে বিবি হাসিনা বাদি হয়ে জোরারগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে। তবে কামরুল হোসেনের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা বিষয়টি জানা নেই।