আজ সোমবার ২৭ জুন ২০২২, ১৩ই আষাঢ় ১৪২৯

মাত্র ৩৬ মিনিটেই গুঁড়িয়ে গেলো মুশফিকের বাঁধ

ক্রীড়া প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ২৭ মে ২০২২ ১০:৪৩:০০ পূর্বাহ্ন | খেলাধুলা

বাংলাদেশের আশার প্রদীপ ছিল মুশফিকুর রহিম ও লিটন দাসের জুটি। কিন্তু ৩৬ মিনিটের বেশি টিকলো না এ দুজনের প্রতিরোধ। দিনের অষ্টম ওভারে সাজঘরের পথ ধরেছেন অভিজ্ঞতম ব্যাটার মুশফিক। মাত্র ৫৩ রানে ৫ উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কা জেঁকে বসেছে টাইগার শিবিরে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৫৩ রান। ইনিংস পরাজয় এড়াতে এখনও প্রয়োজন ৮৮ রান। মুশফিক আউট হয়েছেন ৩৯ বলে ২৩ রান করে। নতুন ব্যাটার হিসেবে এসেছেন সাকিব আল হাসান। লিটন খেলছেন ৯ রান নিয়ে।

টপঅর্ডারের ধারাবাহিক ব্যর্থতায় চতুর্থ দিন বিকেলে মাত্র ২৩ রানেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। শেষ দিকে লিটন ও মুশফিক মিলে ৩.৫ ওভার কাটিয়ে দেন নির্বিঘ্নে। বাংলাদেশ ৩৪ রানে ৫ উইকেট নিয়ে দিনের খেলা শেষ করে। প্রথম ইনিংসের মতো আবারও লিটন-মুশফিকের কাঁধে বর্তায় বড় দায়িত্ব।

প্রথম ইনিংসের আত্মবিশ্বাস থেকে আজকের দিনের শুরুতেও ইতিবাচক খেলতে থাকেন মুশফিক। শুরুতে বেশ আক্রমণাত্মক ফিল্ড সাজায় শ্রীলঙ্কা। কিন্তু লিটন-মুশফিকের সাবলীল ব্যাটিংয়ের কারণে খানিক রক্ষণাত্মক হয়ে যায় তারা। আসিথা ফার্নান্দোর ওভারে জোড়া বাউন্ডারি হাঁকান মুশফিক।

আসিথার তুলনায় কাসুন রাজিথার বোলিং ছিল অধিক নিয়ন্ত্রিত। অফস্ট্যাম্পের বাইরে থেকে হালকা মুভমেন্টের বেশ কিছু ডেলিভারিতে লিটনের মনে প্রশ্নের সৃষ্টি করেন তিনি। ইনিংসে ১৯তম ওভারে তো রাজিথার বলে লিটনকে কট বিহাইন্ডই দিয়ে বসেছিলেন আম্পায়ার। তবে রিভিউ নিয়ে নিজের উইকেট বাঁচান লিটন।

রাজিথার পরের ওভারে মুশফিক পারেননি নিজেকে বাঁচাতে। অফস্ট্যাম্পের বাইরে লেন্থ ডেলিভারিটি হালকা স্কিড করে সোজা ঢুকে যায় স্ট্যাম্পে। দ্রুত ব্যাট নামিয়েও বোল্ড হওয়া থেকে বাঁচতে পারেননি মুশফিক। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৪ চারের মারে ২৩ রান।