আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১
হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মিরসরাইয়ে বিভিন্ন সংগঠনের বিক্ষোভ

ভারতীয় পণ্য বর্জনের আহ্বান, নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : শুক্রবার ১০ জুন ২০২২ ০৭:১২:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মিরসরাইয়ে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচী পালন করেছে বিভিন্ন সংগঠন। এদিকে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনের সময় বিপুল সংখ্যক পুলিশ সহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া কর্সূমচী সম্পন্ন হয়।

শুক্রবার (১০ জুন) সকাল ১১টায় উপজেলার বড়তাকিয়া বাজারে ধর্মপ্রাণ মুসল্লীদের উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা বানিয়ে জুতোপেটা ও আগুন লাগিয়ে দাহ করা হয়। জুমার নামাজের পর বারইয়ারহাট পৌর বাজার এলাকায় ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম পশ্চিম জেলা শাখা ও বিকেল ৪টায় মিরসরাই পৌর সদর এলাকায় বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াত মিরসরাই উপজেলা শাখা এবং সকাল ১১টায়  উপজেলা এসএসসি ব্যাচ-২০২০ এর উদ্যোগে এসব কর্মসূচী পালিত হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম পশ্চিম জেলার সভাপতি মাওলানা মনজুর এলাহী শওকতের নেতৃত্বে আয়োজিত বিক্ষোভ মিছিলে সীতকুন্ড, সন্দ্বীপ, মিরসরাই ও জোরারগঞ্জ থানার নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। মিছিলটি হিঙ্গুলী ইউনিয়ন পরিষদ থেকে শুরু হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বারইয়ারহাট ট্রাফিক পুলিশ বক্সের সামনে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে শেষ হয়।

এসময় ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম পশ্চিম জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা জসিম উদ্দিন, মিরসরাই উপজেলা শাখার সভাপতি মাওলানা রেদওয়ান হক নিজামী, ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম পশ্চিম জেলার সভাপতি মাওলানা মহি উদ্দিন নিজামী, স্বেচ্ছাসেবী ব্লাডব্যাংক মানব কল্যাণ ফাউন্ডেশন জোরারগঞ্জ শাখার সভাপতি শাহিন আলম আরবিত সহ ইসলামী যুব আন্দোলনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও সাধারণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন। 

বক্তারা বলেন, রাসূল (সাঃ) ও তাঁর পরিবার নিয়ে ভারতের বিজেপির মুখপত্র যে অবমাননা করেছে তার বিরুদ্ধে রাষ্ট্রীয় ভাবে প্রতিবাদের দাবি জানিয়েছে। ক্ষমতাসীন ও বিরোধী দল কোন পক্ষ এখন পর্যন্ত প্রতিবাদ জানায়নি বিষয়টি মুসলিম রাষ্ট্রের জন্য লজ্জার। এসময় বক্তারা বাংলাদেশে ভারতের সকল পণ্য বর্জন করার আহবান জানান তারা। সবশেষে ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদির কুশপত্তলিকায় জুতার মালা পরিয়ে দাহ করা হয়।