আজ শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

বোয়ালখালীতে ছাত্র ইউনিয়নের মানববন্ধনে ছাত্রলীগের হামলা, আহত ১০

বোয়ালখালী প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ১৩ অগাস্ট ২০২২ ০৩:১৬:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার স্যার আশুতোষ সরকারি কলেজের বহুমুখী সংকট নিরসনের দাবিতে অনুষ্ঠিত ছাত্র ইউনিয়নের মানববন্ধনে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ সময় অন্তত ১০ জন আহত হয়েছে। 

১৩ আগস্ট, শনিবার সকাল সাড়ে ১১টার দিকে স্যার আশুতোষ সরকারি কলেজ গেইটে এ ঘটনা ঘটেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন ধরে অবহেলিত স্যার আশুতোষ সরকারি কলেজে শিক্ষা সংকট, ভবন সংকটসহ বিভিন্ন সংকট নিরসনের দাবি জানিয়ে কলেজ ছাত্র ইউনিয়ন মানববন্ধন করছিলো। এতে কলেজের ছাত্র-ছাত্রীরা অংশ নিতে চাইলে তাতে বাধা দেন কলেজ ছাত্রলীগ আহ্বায়ক কমিটির যুগ্ন আহবায়ক শিমুল সদ্দার।

 এক পর্যায়ে কলেজ গেইটে মানববন্ধন চলাকালে চলমান  কাঠ ও লোহার এসএস পাইপ দিয়ে শিমুলের নেতৃত্বে আহ্বায়ক কমিটির সদস্য কাইয়ুম ও রয়েল দেবনাথ অর্তকিতভাবে হামলা চালায় ছাত্র ইউনিয়নের নেতাকর্মীদেও উপর। তারা এলোপাতাড়ি মারধর শুরু করেন মানববন্ধনে থাকা ছাত্র-ছাত্রীদের ওপর। এসময় বেশ কয়েকজনের মোবাইলও ছিনিয়ে নেওয়া হয়। 

হামলা গুরুতর আহত হয়েছেন ছাত্র ইউনিয়ন কলেজ শাখার আহ্বায়ক হিমেল চৌধুরী, সদস্য সাজ্জাদ হোসেন, ইয়াছিন আরফাত, অমিত, মো. রাশেদ। এসময় হামলাকারীদের আর মারধর না করার অনুরোধ জানাতে গেলে দক্ষিণ জেলা যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক সেহাব উদ্দিন সাইফু ও উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক অনুপম বড়–য়া পারু আহত হন।

কলেজ ছাত্র ইউনিয়নের আহ্বায়ক হিমেল চৌধুরী বলেন, কলেজের উন্নয়নে ন্যায্য দাবিতে মাননীয় শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান ও মানববন্ধন করছিলাম। ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা এ নিন্দনীয় হামলা চালায়। এতে তিনিসহ ছাত্র ইউনিয়নের বেশ কয়েকজন ছাত্র-ছাত্রী আহত হয়েছেন। অনেকের মোবাইল ছিনতাই করা হয় এসময়। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে  দায়ীদের বিরুদ্ধে আইনগত বিচার প্রার্থনা করেন তিনি। 

অভিযুক্ত কলেজ  ছাত্রলীগের যুগ্ন আহবায়ক হামলার ঘটনা অস্বীকার করে শিমুল সর্দ্দার বলেন,বহিরাগতদের নিয়ে মানববন্ধন করায়  তিনি তাদের সরিয়ে দিয়েছেন। কোন হামলা করেননি।

 বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. আবদুর রাজ্জাক বলেন,  খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছিল। তখন কাউকে পাওয়া যায়নি।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়