আজ শনিবার ২২ জানুয়ারী ২০২২, ৯ই মাঘ ১৪২৮

বর্তমান সাংসদকে অতিথি না রাখায় প্রয়াত সাংসদ বাদলের স্মরণসভায় উপজেলা পরিষদ চত্বর ব্যবহার করতে দেয়নি প্রশাসন

বোয়ালখালী প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ৪ ডিসেম্বর ২০২১ ০৬:৩৭:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামের বোয়ালখালীতে বর্তমান সাংসদ মোছলেম উদ্দিন আহমদকে অতিথি না করায় প্রয়াত সাংসদ মঈন উদ্দিন খান বাদলের স্মরণ সভায়  উপজেলা পরিষদ চত্বর ব্যবহার করতে না দেয়ার অভিযোগ উঠেছে। 

শনিবার(৪ডিসেম্বর) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে বোয়ালখালী নাগরিক কমিটির ব্যানারে  প্রয়াত চট্টগ্রাম-৮ আসনের সাংসদ মঈন উদ্দিন খান বাদলের স্মরণ সভার আয়োজন  করা হয়। এতে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিমকে প্রধান অতিথি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এসএম আবুল কালামকে প্রধান বক্তা করে পোষ্টার, লিফলেট, কার্ড বিতরণসহ নানা আয়োজন সম্পন্ন করেন আয়োজক কমিটি।

কিন্তু এতে বাধ সাধেন ইউএনও। বর্তমান সাংসদকে অতিথি না করায় সাংসদ বাদলের স্মরণ সভায় উপজেলা পরিষদ চত্বর ব্যবহার করতে পারবেন বলে সাফ জানিয়ে দেন।

পরে আয়োজক কমিটি  নির্ধারিত স্থান থেকে কর্মসূচী পরিবর্তন করে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের প্রশিক্ষণ হল রুমে স্মরণ সভার অনুষ্টান করেন ।

 নাগরিক কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা আহমদ হোসাইন বলেন, বাদলের মৃত্যু বাষির্কীর দিন বর্তমান সাংসদকে প্রধান অতিথি করে ৭ নভেম্বর উপজেলা আওয়ামীলীগ একবার স্মরণ সভা করেছেন। শনিবার  নাগরিক কমিটির ব্যানারে  আয়োজিত অপর একটি স্মরণ সভায় সিটি মেয়রকে প্রধান অতিথি ও কুয়েতের রাষ্ট্রদূতকে প্রধান বক্ত করে অনুষ্টান আয়োজন করা হয়। তাদের সাথে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান সাংসদ মোছলেম উদ্দিন আহমদকে বিশেষ অতিথি করা বেমানান। তাই তাকে অতিথি করা হয়নি। কিন্তু বর্তমান সাংসদ মোছলেম উদ্দিন আহমদকে কেন অতিথি করা হয়নি জানতে চেয়ে ইউএনও নাজমুন নাহার স্মরণ সভায় উপজেলা পরিষদ চত্বর ব্যবহার থেকে বিরত থাকতে বলেন। পরে উপজেলা বিআরডিবির হল রুমে গাদাগাধি করে  তাদের অনুষ্টান করতে হয়। বিষয়টি দু:জনক।

উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমুন নাহার বলেন, এ বিষয়ে জানতে উপজেলা নিবার্হী কর্মকর্তা নাজমুন নাহারের ব্যবহারিত সরকারি মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও প্রতিবেদকের নাম্বারটি বøক করে রাখায় সংযোগ পাওয়া যায়নি।

নাগরিক কমিটির আহবায়ক আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা আহমদ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ নেতা মো. সেলিম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন, কুয়েতের রাষ্ট্র দূত দক্ষিণ জেলা আ’লীগের সহ সভাপতি এসএম আবুল কালাম। বিশেষ অতিথি ছিলেন, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি  এডভোকেট আবু মোহাম্মদ হাসেম, মহা নগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক  মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম। সাংসদ বাদলের স্ত্রী  সেলিনা খান, উত্তর জেলা জাসদ সভাপতি ভানু রঞ্জন চক্রবর্তী, মুক্তিযোদ্ধা হামিদুল হক সিকদারসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

 

 



সবচেয়ে জনপ্রিয়