আজ বুধবার ৮ ডিসেম্বর ২০২১, ২৪শে অগ্রহায়ণ ১৪২৮

নেটফ্লিক্সে ৯০টি দেশে জনপ্রিয়তার শীর্ষে ‘স্কুইড গেম’

Author Minhaj Uddin | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৪ অক্টোবর ২০২১ ০৯:০০:০০ অপরাহ্ন | বিনোদন

বর্তমানে সারা বিশ্বে তুমুল আলোচনা সুষ্টি করেছে ‘স্কুইড গেম’সিরিজটি। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে ৯০টি দেশে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে এই সিরিজটি। এমনকি নেটফ্লিক্সে সর্বকালের সেরা সিরিজের তালিকায় নাম লেখাতে যাচ্ছে কোরীয় এই সিরিজ। অথচ এই ‘স্কুইড গেমে’র গল্প দীর্ঘ ১০ বছর বাতিলের খাতায় ছিল।

‘অবাস্তব ও ভিত্তিহীন’ গল্পের তকমা দিয়ে এই চিত্রনাট্য প্রত্যাখ্যান করে আসছিলেন প্রযোজনা সংস্থা, প্রযোজক ও অভিনেতারা।

কোরীয় সংবাদমাধ্যম কোরিয়ান টাইমসকে এমন তথ্য জানিয়েছেন থ্রিলার এই সিরিজটির লেখক ও পরিচালক হোয়াং দং-হিউক।

হোয়াং দং-হিউক জানিয়েছেন, জাপানি কমিকস এবং অ্যানিমেশন থেকে বছরের পর বছর ধরে অনুপ্রেরণা নিয়ে ২০০৯ সালে তিনি এই গল্প লিখেছিলেন। ২০১৯ সালে গল্প শুনে সিরিজটি নির্মাণে প্রথম আগ্রহ দেখায় নেটফ্লিক্স।

সিরিজের সফলতার পর সম্প্রতি পরিচালকের আর্থিক সংকটে থাকার গল্প সামাজিক বিভিন্ন মাধ্যমে ভাইরাল হয়েছে। মার্কিন সাময়িকী ভ্যারাইটিকে হোয়াং দং-হিউক জানিয়েছেন, আর্থিক সংকটে থাকার সময়গুলোতে তিনি কমিকস পড়ে ক্যাফেতে সময় কাটাতেন এবং সে জগতে তিনি কীভাবে বেঁচে থাকবেন, তা নিয়ে ভাবতেন।

এমনও হয়েছে আর্থিক সংকটের সময় নিজের ৬৭৫ মার্কিন ডলারের পুরোনো ল্যাপটপও বিক্রি করতে হয়েছে হোয়াং দং-হিউককে।

জীবনযুদ্ধে পরাজিত, সমস্যায় জর্জরিত এবং গভীর হতাশাগ্রস্ত কিছু মানুষের গল্প নিয়ে নির্মাণ হয়েছে ‘স্কুইড গেম’ ড্রামা সিরিজটি। যেখানে অভিনয় করেছেন তারকা অভিনেতা লি জং জায়ে, পার্ক হেই সু,হিউ সাং তে, ওয়াই হা জুনসহ অনেকেই। সিরিজটির একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন আইকনস্টার গং ইয়ো।

সিরিজের গল্প এগিয়েছে বেঁচে থাকার প্রতি আগ্রহ হারানো কিছু মানুষ একত্র হয়ে অদ্ভুত এক খেলায় মেতেছেন, সেটা নিয়ে।