আজ মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২, ১৯শে আশ্বিন ১৪২৯

নাইক্ষ‍্যংছড়ি সীমান্তের দুই পয়েন্ট ছাড়া,অন‍্য গুলো শান্ত

মোঃ ইফসান খান ইমন, নাইক্ষংছড়ি; | প্রকাশের সময় : শুক্রবার ২৩ সেপ্টেম্বর ২০২২ ০৭:৫৬:০০ অপরাহ্ন | জাতীয়

নাইক্ষ‍্যংছড়ি ঘুমধুমের তমব্রু এলাকার ৩৪,৩৫,দুই সীমান্ত পিলার ছাড়া অন‍্য সবকটি পিলার দিয়ে শুক্রবার সারাদিন মিয়ানমারের ভিতর থেকে গোলা বিস্ফোরণের খবর পাওয়া যায়নি।

কিন্তু স্পর্শকাতর সীমান্ত পয়েন্ট  হিসেবে পরিচিত তমব্রুর ৩৪ এবং ৩৫ এর মাঝামাঝি দিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিস্ফোরণের আওয়াজ ভেসে এসেছে বাংলাদেশের অভ‍্যন্তরে।

স্থানীয় ব‍্যাবসায়ী আমির হামজা বলেন,নাইক্ষ‍‍্যংছড়ির অন্য পিলার দিয়ে মাঝে মধ্যে গুলি বা আর্টিলারি মটারশেলের আওয়াজ  বন্ধ থাকে বলে শুনেছি,কিন্তু চলতি এই সমস্যা শুরু হওয়া পর্যন্ত আমাদের এই দুই পয়েন্টে বিস্ফোরণের আওয়াজ কোনদিন বন্ধ ছিল না সে কারণে ভয় কাজ করছে আমাদের মনে।

সুত্রে জানা যায় শুক্রবার সকাল ৮টার দিকে একটি,সন্ধ‍্যা ৫টা ১০ মিনিটের সময় একটি,৫টা ২৮মিনিটে একটি এবং সন্ধ‍্যা ৬টার দিকে একটি বিস্ফোরণের আওয়াজ শুনতে পান ঐএলাকার লোকজন,তবে অন‍্য দিনের চেয়ে শুক্রবারের শব্দের গতি কম ছিল বলে জানান ব‍্যাবসায়ী সরোয়ার।

অন‍্যদিকে নাইক্ষ‍্যংড়ি সদরের জামছড়ি-আষারতলীতে সকাল থেকে সন্ধ‍্যা পযর্ন্ত মিয়ানমারের ভিতর থেকে বিস্ফোরিত কোন আওয়াজ কানে আসেনি বলে জানিয়েছেন ও এলাকার স্থানীয় কৃষক মোঃ আয়াতুল্লাহ।