আজ বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ পাঁচ দফা দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : রবিবার ১৫ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৩:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

চট্টগ্রামের মিরসরাইয়ে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা শিক্ষক সংকট নিরসন, স্বতন্ত্র নিয়োগবিধি পাস ও অনিয়ম দুর্নীতিরোধে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ পাঁচ দফা দাবীতে কলেজ গেইটের সামনে মানববন্ধন করেছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার জোরারগঞ্জ-মুহুরী প্রজেক্ট সড়কে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা দাবি করেন, দ্রæততম সময়ে কলেজের শিক্ষক সংকট সমাধান করা, ২০১৪ নিয়োগ বিধি স্থগিত করে কলেজের জন্য অবিলম্বে স্বতন্ত্র নিয়োগ বিধি পাস করা, কলেজের অভিজ্ঞ শিক্ষক দ্বারা বস্ত্র অধিদফতরে বস্ত্রশিক্ষা অনুবিভাগ বা সেল তৈরি করা, কলেজে শিক্ষকতার অভিজ্ঞতা ছাড়া কলেজে উচ্চপদে পদোন্নতি না দেয়া, একটি কমন অর্গানোগ্রাম তৈরি করা, দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, একযোগে সাতটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে পাঁচ দফা দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। দাবীগুলো অবিলম্বে কার্যকর না করলে আরো বৃহত্তর পরিসরে কর্মসূচী দেয়া হবে।

মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থী সাবেরুল বলেন, ‘একযোগে সাতটি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে পাঁচ দফা দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। দাবীগুলো অবিলম্বে কার্যকর না করলে আরো বৃহত্তর পরিসরে কর্মসূচী দেয়া হবে’। এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী সাবেরুল, ফয়সাল, সাগর, রাব্বানী, সোহান প্রমুখ।