আজ শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১, ১৮ই অগ্রহায়ণ ১৪২৮

চবির পদোন্নতি নিয়োগ বোর্ডের ত্রুটি, ডিনের পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ ০১:৫১:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

পদোন্নতির মাধ্যমে নিয়োগের জন্য গঠিত নির্বাচনী বোর্ড থেকে পদত্যাগ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এস এম সালামত উল্যা ভূঁইয়া।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র পাঠান তিনি।

পদত্যাগ পত্রে বলা হয়, চলতি মাসের ২১ নভেম্বর স্মারক এ-৩৭৫/৭২৮০ অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঊর্ধ্বতন সহকারী/সমমানের পদ থেকে সেকশন অফিসার/সমমানের পদোন্নতির মাধ্যমে নিয়োগের জন্য নির্বাচনী বোর্ডের সদস্য হিসেবে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

‘বর্তমানে উক্ত নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়াগত ত্রুটির কারণে আইনি জটিলতা ও সামাজিক ঝুঁকি সৃষ্টি হয়েছে বলে মনে করছি। এ অবস্থায় ব্যক্তিগত নিরাপত্তার কারণে আমি উক্ত নির্বাচনী বোর্ড থেকে পদত্যাগ করছি’।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, আমরা পদত্যাগপত্র পেয়েছি। তিনি নির্বাচনী বোর্ডের সদস্য। তবে তিনি যদি থাকতে না চান, এটা তার ব্যক্তিগত অভিমত। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী বোর্ডের কার্যক্রম অনুষ্ঠিত হবে।

এদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সেকশন অফিসার পদোন্নতির এ নির্বাচনী বোর্ডে সিন্ডিকেট মনোনীত সদস্যের বাইরে প্রশাসন বিশেষজ্ঞ হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়াকে।  বিষয়টিকে নিয়োগ বোর্ডের প্রক্রিয়াগত ত্রুটি বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়