আজ শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

খাগড়াছড়িতে স্কুলের গেট ভেঙে চাপা পড়ে শিক্ষার্থী নিহত

মোবারক হোসেন, খাগড়াছড়ি: | প্রকাশের সময় : বুধবার ১০ অগাস্ট ২০২২ ০৪:৩৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

খাগড়াছড়ি জেলার স্বর্নির্ভর এাকায় খবং পুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক প্রাথমিকের এক শিক্ষার্থী স্কুল গেটের চাপায় নিহত হয়েছে। শিক্ষার্থীর নাম শ্রাবন দেওয়ান (৬)। ১০ আগস্ট বুধবার সকাল ৯টায় এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। অভিভাবকরা এ ঘটনার জন্য স্কুল কর্তৃপক্ষকে দায়ী করেন। নিহত শ্রাবন দেওয়ান জেলা সদরের নারায়ণ খাইয়া পাড়ার প্রণয় দেওয়ান ও বাসনা  চাকমার ছেলে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিক্ষার্থী শ্রাবন দেওয়ান সকাল ৯টার দিকে বিদ্যালয়ে প্রবেশ করার সময় হঠাৎ গেটটি তার উপর ভেঙে পড়ে। গুরুতর আহত অবস্থায় তাকে দ্রæত উদ্বার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

 

পুলিশের এএসআই  গোবিন্দ চন্দ্র রায় সাংবাদিকদের জানান, স্কুলের গেটটি দীর্ঘদিন ধরে নড়বড়ে অবস্থায় ছিলো। গাছের খুঁটি দিয়ে গেটটি আটকে রাখা হয়েছিলো। স্কুল কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে বলে দাবী এলাকাবাসীর।

 

ঘচনার খবর শুনে খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন ও উপজেলা শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম ঘটনাস্থলে আসেন। শিক্ষা অফিসার ফাতেমা মেহের স্কুলের গেট চাপা পড়ে শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানান।