আজ রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

কুখ্যাত জলদস্যূ কবীর বাহিনীর প্রধান নূরুল কবীর, সেকেন্ড ইন কমান্ড মামুনসহ ১৩ সহযোগী বিপুল পরিমান অস্ত্রসহ আটক

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : শনিবার ২২ জানুয়ারী ২০২২ ০৬:২৭:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

 

র‌্যাব অভিযান চালিয়ে কুখ্যাত জলদস্যূ কবীর বাহিনীর প্রধান নূরুল কবীর, সেকেন্ড ইন কমান্ড মামুনসহ ১৩ সহযোগী বিপুল পরিমান অস্ত্রসহ আটক করেছে। 

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ২১ জানুয়ারি র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক চৌকস  দল চটগ্রাম ও কক্সবাজার জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জলদস্যূ  নুরুল আফসার, নূরুল কাদের,  হাসান, মোঃ মামুন, গ্রেফতার করা করে। পরবর্তীতে তাদের দেয়া তথ্য মতে বাকী জলদস্যূদের চকরিয়া থানার ডান্ডিবাজার এলাকার কবীরের আস্তানা থেকে ডাকাতির প্রস্তুতি কালে ২টি বিদেশী পিস্তল, ৬টি ওয়ানশুটার গান, ৪ টি কার্তুজ, ৫টি ক্রিজ, ১টি ছুরি, ১টি রামদা, ২টি হাসুয়া উদ্ধারপূর্বক দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্রসহ মোঃ নুরুল কবির (২৯), মোঃ আব্দুল হামিদ (৩০), আবু বক্কর (৩১), মোঃ ইউসুফ (৪৬গিয়াস উদ্দিন (৩৭) মোঃ সফিউল আলমপ্রকাশ মানিক(৩৬), মোঃ আব্দুল খালেক (৪৪ মোঃ রুবেল উদ্দিন (২৭) মোঃ সাইফুল ইসলাম জিকু(২৮) মোঃ সুলতান (৩৬), এবং  মোঃ মনজুর আলম আটক করে।

এখানে উল্লেখ্য যে, গত ১৪ জানুয়ারি ২০২২ ইং তারিখে অপহরণকৃত ১৭ জন জেলের মধ্যে ১৬ জনকে উদ্ধার করা হলেও জেলে আনোয়ার হোসেন, পিতা-আব্দুস সামাদ, সাং- আন্ডারচর, চরকাউনিয়া, নোয়াখালী সদর এখন পর্যন্ত নিখোঁজ রয়েছে। গ্রেফতারকৃত জলদসূদের কাছ থেকে জানা যায় যে, গত ১৬ তারিখ রাতে  অপহৃত জেলেদেরকে ব্যপক নির্যাতনের প্রক্কালে জেলে আনোয়ার অসুস্থ হয়ে পড়ে এবং তাকে নির্মমভাবে মারধর করা হয়। মারধরের এক পর্যায়ে নিরীহ জেলে আনোয়ার হোসেন ব্যাপক অসুস্থতা বোধ করলে তাকে সাগরে নিক্ষেপ করে। র‌্যাব জানায় আটকৃতদের বিরুদ্ধে অপহরণ ও ডাকাতির একাধিক মামলা রয়েছে।