আজ রবিবার ২১ জুলাই ২০২৪, ৬ই শ্রাবণ ১৪৩১

একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৩১ অগাস্ট ২০২৩ ১১:১০:০০ পূর্বাহ্ন | শিক্ষা

একাদশ শ্রেণিতে কলেজে ভর্তিতে অনলাইনে আবেদনের সময় শেষ হলেও বৃহস্পতিবার (৩১ আগস্ট) পুনঃনিরীক্ষায় ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা পুনরায় আবেদনের সুযোগ পাচ্ছেন। এসময়ে অন্য আবেনকারীরাও চাইলে আবেদনে কলেজ পরিবর্তন ও পছন্দক্রম সংশোধন করতে পারবেন।

 

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক এ তথ্য জানান। তিনি বলেন, গত ২০ আগস্ট ভর্তিতে অনলাইনে আবেদনের সময় শেষ হয়েছে।

 

তবে পুনঃনিরীক্ষায় অনেকের ফল পরিবর্তন হওয়ায় বৃহস্পতিবারও সুযোগ থাকছে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি সূত্রে জানা গেছে, যারা ভুল ধারণায় আবেদনে কম সংখ্যক কলেজ পছন্দ দিয়ে আবেদন করেছে তারা বৃহস্পতিবার আবেদন সংশোধন করতে পারবে। কলেজের পছন্দক্রমও পরিবর্তনের সুযোগ পাওয়া যাবে। ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে ‘আপডেট এপ্লিকেশন’ বা সংশোধন সংক্রান্ত অপশন যুক্ত করা আছে। ওই অপশনে গিয়ে সিকিউরিটি কোড ব্যবহার করে শিক্ষার্থীরা আবেদন সংশোধনের সুযোগ পাবে।

 

আবেদন পরবর্তী প্রথম দফায় নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে ৫ সেপ্টেম্বর। ২য় ও ৩য় পর্যায়ের ফল প্রকাশের পর ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে কলেজগুলোকে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। ভর্তি কার্যক্রম শেষে ৮ অক্টোবর থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হবে।