আজ বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৯

এই বীরপুরুষ, বাহাদুর একটু থামো: মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১২ মে ২০২২ ০১:১১:০০ অপরাহ্ন | রাজনীতি

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে জাতীয় প্রেসক্লাবের সামনের বৃহস্পতিবার (১২ মে) বিএনপি আয়োজিত সমাবেশে বক্তব্য দেওয়ার সময় বার বার থামতে হয়েছে মির্জা আব্বাসকে। ওই প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দিচ্ছিলেন তিনি।

এ সময় দলীয় নেতাকর্মীরা স্লোগান দেওয়ায় তিনি বক্তব্য দিতে পারছিলেন না।  

বার বার বক্তব্য থামিয়ে নেতাকর্মীদের স্লোগান দিতে নিষেধও করছিলেন তিনি। তার পাশে থাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব ও সমাবেশের সভাপতি রফিকুল আলম মজনুসহ দলের অনেক সিনিয়র নেতা বার বার স্লোগান বন্ধ করতে বললেও মাঠ পর্যায়ের নেতাকর্মীরা তাতে কর্ণপাত করছিলেন না।

একপর্যায়ে বক্তৃতার মধ্যে মির্জা আব্বাস একজনকে উদ্দেশ্য করে বললেন, এই বীরপুরুষ একটু থামো না তুমি। বাহাদুর.. আন্দোলনের সময় একটারেও খুঁজে পাওয়া যাবে না। ওকে দেখে রাখো। আমরা মনে রাখবো। এ সময় অন্যান্য নেতাদের হাসতে দেখা যায়।

এছাড়াও বক্তব্য দেওয়ার সময় দলীয় মিছিলকারীদের বেশ কয়েকবার থামতে বলে মির্জা আব্বাস বলেন, আমরা যখন বক্তব্য দেব তখন তোমরা কেউ স্লোগান দেবে না। একই কথা বলেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীও।  

তিনিও দলীয় নেতাকর্মীদের বলেন, আমরা বক্তব্য দেওয়ার সময় আপনারা যদি স্লোগান দেন তাহলে আমাদের কথা শুনতে পারবেন না। সেজন্য দয়া করে সবাই চুপ থাকুন। কিন্তু সমাবেশে আগত নেতাকর্মীরা দলীয় নেতাদের এসব কথা কেউ শোনেননি। তারা তাদের মতো করে বার বার স্লোগান দিয়ে নেতাদের বক্তব্য দেওয়ায় সমস্যার সৃষ্টি করছিলেন।