আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

‘সন্ত্রাসী আস্তানা’য় অভিযান : অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ৬ ফেব্রুয়ারী ২০২২ ০৯:৪০:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরে পাহাড়ি এলাকায় ‘সন্ত্রাসীদের আস্তানা’ সন্দেহে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের দাবি করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় কয়েকজন সন্ত্রাসীকে আটকের কথা জানিয়েছে র‌্যাব। যদিও আটক হওয়া সন্ত্রাসীদের নাম পরিচয় প্রকাশ করা হয়নি। 

শনিবার (৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার জঙ্গল সলিমপুরের ওই এলাকায় অভিযান শুরু হয়। রাত ১টার দিকে অভিযান শেষে এ তথ্য জানান র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবসার। 

তিনি জানান, ওই পাহাড়ি এলাকায় সন্ত্রাসী আস্তানা আছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে যায় র‌্যাব। অভিযান শুরুর সঙ্গে সঙ্গে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে রাত ১টার দিকে অভিযান শেষ হয়। 

মো. নুরুল আবছার বলেন, সীতাকুণ্ডে অভিযান চালিয়ে কয়েকজন সন্ত্রাসীকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। রোববার সকাল ১১টায় ব্যাটালিয়ান সদর দপ্তর পতেঙ্গায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানাবেন র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

উল্লেখ্য, গত ২৭ ডিসেম্বর দেশি-বিদেশি অস্ত্রসহ ২৭ মামলার আসামি মশিউর রহমানকে ওই এলাকা থেকে গ্রেফতার করেছিল র‌্যাব। মশিউর ‘ছিন্নমূল বস্তিবাসী’ নেতা। ওই সময় তার কাছ থেকে দেশি-বিদেশি কয়েকটি অস্ত্র ও ১৩ রাউন্ড গুলি জব্দ করা হয়।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়