আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

৫৫ লাখ টাকার ভিওআইপি সরঞ্জামসহ আটক ১

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ১১ ফেব্রুয়ারী ২০২২ ০৮:৪৭:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

নগরের বাকালিয়া থানার আবু জাফর রোড ময়দার মিল ইয়ার আলী খান মসজিদের সামনের একটি ভবন থেকে ৫৫ লাখ টাকার অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ বদরুদ্দোজা (৩৬) নামে এক যুবককে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭)।  

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে কাশেম ম্যানশন ৫ম তলা থেকে তাকে আটক করা হয়। আটক বদরুদ্দোজা, সাতকানিয়া থানার মধ্যম কাঞ্চনা এলাকার মাওলানা শফিকুর রহমানের ছেলে।  

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ জানান, সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে নগরের বাকলিয়া আবু জাফর রোডে কাশেম ম্যানশন ৫ম তলায় ভিওআইপির ব্যবসা চালিয়ে আসছিলেন বদরুদ্দোজা ও তার ছোট ভাই নুরুল হুদা প্রকাশ রনি। গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোর ৪টার দিকে বাসায় অভিযান চালিয়ে বদরুদ্দোজাকে আটক করা হয়।

তিনি জানান, ভিওআইপি ব্যবসার কাজে ব্যবহৃত অত্যাধুনিক ভিওআইপি ৩টি মেশিন, ৪টি ল্যাপটপ, ১টি ট্যাব, ৮টি রাউটার, ১ হাজার ৩৫০টি মোবাইল সিম, এক ব্যাগ সিম কার্ডের খালি প্যাকেট, ১টি সিসি ক্যামেরা, ১টি আইপিএস মেশিন, ২টি কি-বোর্ড ও ৪টি মাউস, ১টি চার্জার, ৪টি মাল্টিপ্লাগ, ১টি পেনড্রাইভ, ৫টি মডেম, ১টি আইপিএস ব্যাটারি, ৪টি ল্যাপটপের এয়ারকুলার উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা অবৈধ ভিওআইপির আনুমানিক মূল্য ৫৫ লাখ টাকা।  

লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ জানান, ব্যবসার সঙ্গে তার আপন ছোট ভাই নুরুল হুদা প্রকাশ রনি জড়িত। তারা দুই ভাই মিলে ২০০৪ সাল থেকে লাইসেন্সবিহীন অবৈধ ভিওআইপি ব্যবসা করে রাষ্ট্রের কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আসছে। উদ্ধার করা আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

 

 

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়