আজ শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

সাংবাদিক হল জাতির বিবেক ও সমাজের দর্পন-- পার্বত্য মন্ত্রী বীর

অসীম রায় বান্দরবান: | প্রকাশের সময় : শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ ১১:৪০:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

 

সাংবাদিক হল জাতির বিবেক ও সমাজের দর্পণ।  সাংবাদিকদের বস্তুনিষ্ঠ লেখনীর মাধ্যমে সমাজের চিত্র  জাতির সামনে ফুটে উঠে। তাদের এই সুন্দর সমাজ গঠনেও সকল ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। 

 

আজ শুক্রবার ৩০ শে সেপ্টেম্বর সকালে বান্দরবান প্রেসক্লাবের মিলনায়তনে মতবিনিময় সভায়  প্রধান অতিথি থেকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এই কথা বলেন।

 

এর আগে বান্দরবান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড অর্থায়নের ২৬ লাখ টাকার ব্যায়ের প্রেসক্লাব ভবনের ৫ম তলার শুভ উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রী। 

 

তিনি বলেন, বান্দরবান থেকেই এমন সাংবাদিক উঠে আসতে হবে, তাঁর লেখনীর মাধ্যমে সারাবিশ্বের কাছে যিনি পরিচিতি লাভ করতে পারে। তাই সাংবাদিকতা বিষয়ের জ্ঞান ধারণা পেতে নবীন সাংবাদিকদের জন্য প্রশিক্ষণে ব্যবস্থা জরুরি। সেখানে আরো অভিজ্ঞতা নিতে প্রবীণরাও অংশ নিতে পারেন। 

 

এসময় জ্ঞান চর্চার বিষয়ে প্রেসক্লাবকে পাঠাগার ব্যবস্থা করার জন্য ৫ লক্ষ টাকা অনুদান প্রদান ও সাফ জয়ী পাঁচ পাহাড়ি নারী ফুটবলারের জন্য বান্দরবানের সংবর্ধনা দেওয়া হবে বলে তিনি আশ্বাস দেন।

 

সভায় বান্দরবান প্রেসক্লাবে আয়োজনের  মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি কৌশিক দাশ সঞ্চালনায় বক্তব্যে রাখেন বান্দরবান  প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, প্রেসক্লাবে সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, প্রথম আলো সিনিয়র সাংবাদিক বুদ্ধজ্যেতি চাকমা আরো অনেকে।।

 

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ইউনিটের নির্বাহী প্রকৌশলী ইয়াছিন বীন আরাফাত, বিদ্যু বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আমির, বান্দরবান সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. শহিদ ইসলামসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াবৃন্দসহ গণমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।