আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

রাজস্থলীতে জনশুমারী ও গৃহগণনা ২০২২ অবহিতকরণ সভা

মোঃআইয়ুব চৌধুরী, রাজস্থলী : | প্রকাশের সময় : বুধবার ২৫ মে ২০২২ ০৮:২১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান বিভাগ  যৌথ উদ্যোগে জনশুমারী ও গৃহগণনা ২০২২ পরিচালনা বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। 

বুধবার ( ২৫ মে) দুপুর ১২ ঘটিকায় রাজস্থলী  উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে  আলোচনা সভা  অনুষ্টিত হয়েছে। 

সভায়  রাজস্থলী উপজেলা পরিসংখ্যান বিভাগের  উপজেলা শুমারী সমন্বয়কারী তুর্য্য তালুকদার  বললেন, প্রতি দশ বৎসর অন্তর জনশুমারী ও গৃহগণনা করা হয়, কিন্তু কোভিড-১৯ কারনে যথারীতি সময়ে কার্যক্রমটি করা সম্ভব হয়নি। যার ফলে এখন সরকার নতুন ভাবে উদ্যোগ গ্রহন করেছে।  জনশুমারী ও গৃহগণনা অনেক গুরুত্বপূর্ণ বিষয়।  সে বিষয়ে সকলের  অবগত হওয়া অনেক প্রয়োজন । 

তিনি আরও বলেন,  বাংলাদেশের এবারে প্রথম ডিজিটাল পদ্ধতিতে জনশুমারী ও গৃহগণনা করা হবে।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে এ কাজে আপনাদের সার্বিক সহযোগিতা আমাদের একান্ত কাম্য। 

 

 অনুষ্টানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ  বললেন, যথাসময়ে কার্যক্রম শুরু করা হবে। যারা এই কাজে দ্বায়িত্ব পেয়েছেন, আপনারা কাজটি যেন নির্ভুল ও সঠিক ভাবে দ্বায়িত্ব পালন করার জন্য অনুরোধ করেন। তাঁর বক্তব্যের মধ্যে দিয়ে সভাটি সমাপ্তি ঘোষনা করেন। 

এ সময় অন্যানের মধ্যে  উপস্থিত ছিলেন,উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা,  মহিলা ভাইস চেয়ারম্যান উসচিন মারমা,  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিচালক ডাঃ রুইহলাঅং মারমা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি)  জাকির হোসেন,  উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুব আলম রনি,  প্রানীসম্পদ বিভাগের চিরনজিৎ চাকমা, , প্রাথমিক শিক্ষা বিভাগের , সহকারী শিক্ষা অফিসার আবদুল করিম,   সাংবাদিক আজগর আলী খান,  সকল বিভাগের কর্মকর্তাগণ, গাইন্দ্যা  ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা,  ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, বাঙালহালিয়া ইউপি চেয়ারম্যান আদোমং মারমা প্রমূখ।