আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

রাঙ্গুনিয়ায় বৈদ্যুতিক তারে জড়িয়ে এক কিশোরের মৃত্যু

রাঙ্গুনিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১৮ মে ২০২২ ০৫:১৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

রাঙ্গুনিয়ায় বাগানের নিরাপত্তার জন্য দেওয়া বৈদ্যুতিক তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. সাগর নামের এক কিশোর মারা গেছে। বুধবার (১৮ মে) সকাল সাড়ে ৯টার দিকে জিয়ানগর আশ্রয়নপ্রকল্প এলাকায় এই ঘটনা ঘটে। পরে বাগানের মালিকের প্রচেষ্টায় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মো. সাগর রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের জগতপুর আশ্রম এলাকার আবদুল কাদেরের ছেলে। সে দিনমজুরের কাজ করে বলে জানা যায়। 

সাগরের বাবা আবদুল কাদের বলেন, সকালে বাগান থেকে লিচু ছিঁড়ে বিক্রি করতে নিয়ে যায় সাহর। পরে লিচুগুলো আলাদা আলাদা ভাবে বান্ডেল করার জন্য পাশের বাগানে কলাপাতা ছিড়তে গেলে পাহাড়তলী এলাকার মো. মুছার মালিকানাধীন বাগানের বৈদ্যুতিক বেড়ার তারে জড়িয়ে বিদুৎপৃষ্ট হয়ে সে মারা যায়।

 প্রত্যক্ষদর্শী ইউসুফ জানান, সকালে লিচুর জন্য কলাপাতা ছিঁড়তে যান সাগর। সেখানে মো. মুছার বাগানের চারপাশে দেয়া বৈদ্যুতিক লাইনের সাথে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়। সেখান থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

বাগানের মালিক মো. মুছা বলেন, আমার বাগানে বিভিন্ন সবজি ক্ষেত রয়েছে এবং সেখানে ২ টি গরু পালন করি। ক্ষেত ও গরুর নিরাপত্তার জন্য চারপাশে বৈদ্যুতিক লাইন দিয়েছিলাম। সকালে লাইন বন্ধ করতে এসে দেখি একটি ছেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পড়ে আছে। পরে স্থানীয়দের ডেকে তাকে হাসপাতালে পাঠাই। শুনেছি সে মারা গেছে। 

রাঙ্গুনিয়া থানার ওসি মাহাবুব মিল্কি বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বাগানের মালিক নিরাপত্তার জন্য চারপাশে বৈদ্যুতিক লাইন দিয়েছিল। সেখানে কলাপাতা ছিড়তে গিয়ে সাগর মারা গেছে। এ বিষয়ে আমরা থানায় একটি অপমৃত্যুর মামলা নিচ্ছি। নিহতের পরিবার এসে কান্নাকাটি করতেছে। মানবিক দিক বিবেচনা করে হয়তো ময়না তদন্ত ছাড়া লাশ হস্তান্তর করা হবে।