আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
অভিনব কায়দায় মোটর বাইক চুরি

মিরসরাইয়ে আন্তজেলা মোটর বাইক চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই: | প্রকাশের সময় : সোমবার ২৭ জুন ২০২২ ০৪:৩৭:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাইয়ে আন্তজেলা মোটর বাইক চোর চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে মিরসরাই থানা পুলিশ। রবিবার (২৬ জুন) দিবাগত রাত ৮টায় মিরসরাই থানা পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া মোটর বাইক চোর রুবেলের পুলিশকে দেয়া তথ্যের ভিত্তিতে রাতভর অভিযান চালিয়ে দুই সহযোগীসহ মোট ৭টি মোটর বাইক উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানায়, গত কয়েকদিন ধরে মোটর বাইক চুরির একাধিক অভিযোগ পাওয়ার পর তদন্তে নেমে রবিবার রাতে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের খিলমুরালি গ্রাম থেকে গ্রেপ্তার করা হয় নিজাম উদ্দিনের ছেলে ইকবাল হোসেন রুবেলকে। এরপর তার দেয়া তথ্য মতে উপজেলার মঘাদিয়া ইউনিয়নের তিনঘোরিয়ো টোলা, ফেনী সদরের লেমুয়া, নোয়াখালী ও চট্টগ্রামের সীতাকুÐে অভিযান চালিয়ে তার তিন সহযোগী মো. বাবু (আটক), আব্দুল্লাহ আল নোমান ও গেরেজ মালিক ঈসমাইলকে গ্রেপ্তার করা হয়। এছাড়া এদের প্রত্যেকের দেয়া তথ্য মতে ৭টি ডিসকাভার ও পালসার মোটর বাইক উদ্ধার করা হয়। এদের মধ্যে রুবেলকে ডাকাতি ও চুরির মামলায় আদালতে তোলা হয়েছে। বাকিদের বাইক চুরির মামলায় আদালতে তোলা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা, মিরসরাই থানার উপ-পরিদর্শক (এসআই) রাজীব চন্দ্র পোদ্দার জানান, সোমবার (২৭ জুন) রুবেলসহ তিনজনকে আদালতে হাজির করা হয়েছে। আরো জিজ্ঞাসাবাদের জন্য বিজ্ঞ আদালতের কাছে রিমান্ডের আবেদন করা হবে।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন বলেন, ‘গত কিছুদিন যাবত আমরা মোটর বাইক চুরির কিছু অভিযোগ পাচ্ছিলাম। তারই নীরিখে অভিযান চালিয়ে এসব আসামীদের গ্রেপ্তার করা হয় এবং তাদের দেয়া তথ্যের ভিত্তিতে ৭টি মোটর বাইক উদ্ধার করা হয়। মোটরবাইকগুলো কাগজপত্র পর্যালোচনা করে মালিকদের হস্তান্তরের প্রক্রিয়া চলছে।’

এসময় ওসি আরো বলেন, ‘বেশ অভিনব কায়দায় রুবেল ও তার সিন্ডিকেট চট্টগ্রামের মিরসরাই-সীতাকুÐ, নোয়াখালী জেলার বিভিন্ন এলাকা এবং ফেনীর জেলার বিভিন্ন এলাকা থেকে মোটর বাইক চুরি করে তা গেরেজ মালিক ঈসমাইলের কাছে বিক্রি করে দিতো। ঈসমাইল তা দেশের বিভিন্ন জেলায় সরবারহ করতো। রুবেলের কাছে মোটর বাইকের একটি মাদার চাবি আছে। যেটি দিয়ে সে ১০ মিনিটের মধ্যে মোটর বাইকের লক খুলতে পারে।