আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

বোয়ালখালীতে পৌরসভার নারী কাউন্সিলর বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ

বোয়ালখালী প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ৫ জুন ২০২২ ০৮:৫২:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামের বোযালখালীতে পৌরসভার এক নারী কাউন্সিলরের বিরুদ্ধে প্রতিপক্ষের পক্ষ নিয়ে জায়গা দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

রবিবার দুপুরে পৌরসভার ফুলতল আরকান সড়কের পাশের এলাকায় এ ঘটনা ঘটেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় ব্যবসায়ি মহিউদ্দিন থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, বোয়ালখালী পৌরসভার পশ্চিম গোমদন্ডীর আবুল মুনছুরের স্ত্রী জুলি আকতার(২৭) একই এলাকার মো. মহিউদ্দিনের কাছ থেকে  ৩৫ লক্ষ টাকায় জায়গা খরিদ করার চুক্তি করেন। এ জায়গা নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। জুলি আকতার এ ঘটনাকে কেন্দ্র করে মহিউদ্দিনের  বিরুদ্ধে ১০ মে বোয়ালখালী পৌরসভার মেয়র বরাবর সম্পত্তি সংক্রান্ত বিরোধের অভিযোগ দায়ের করেন। একই বিরোধে চাঁন্দগাও থানার মোহরা এলাকার তফজ্জল আহমদের ছেলে মো. শাহজাহান জুলি আকতার ও মহিউদ্দিনের বিরুদ্ধে ২২ মে পৌরসভায় আরো একটি অভিযোগ দায়ের করেন। পৌর মেয়র উভয় পক্ষকে নোটিশ দিয়ে ডেকে বিষয়টি মিমাংসার চেষ্টা করেন। এ আবস্থায় অভিযোগটি বিচারাধীন থাকারস্থায় রবিবার শাহজাহানের অভিযোগের প্রেক্ষিতে পৌরসখভার নারী কাউন্সিলর নিলু আকতার ফুলতল এ বিরোধীয় জায়গায় শালিসী বৈঠক ডেকে জায়গা পরিমাপ করে পিলার দিয়ে চিহিৃত করার চেষ্টা করেন। এ সময় খবর পেয়ে মহিউদ্দিন ঘটনাস্থলে গিয়ে বাধা দিলে তিন পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। উভয় পক্ষের মধ্যে দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও মারামারির ঘটনা ঘটে। এক পর্যায়ে জুলি আকতার জায়গার উপর মহিউদ্দিনের থাকা সাইন বোর্ডটি তুলে রায়খালী খালে ফেলে দেন। মহিউদ্দিনসহ তার লোকজনকে হাতে দা নিয়ে তাড়া করেন জুলি। পরে খবর পেয়ে বোয়ালণখালী থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় উভয় পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছেন।

মো. মহিউদ্দিন বলেন,তাকে কোন কিছু না জানিয়ে পৌর কাউন্সিলর শাহনাজ পারভিন নিলু আকতার তার জায়গায় শালিসী বৈঠক নামে সীমানা পিলার দিয়ে জায়গাটি জুলি আকতারকে দখল দেয়ার চেষ্টা করেন। জুলি আকতার তার কাছ থেকে কোন জায়গা কিনেনি। তবে ৩৫ লক্ষ টাকায় চুক্কি করে ৩ লক্ষ টাকা প্রদান করেছেন জুলি। বাকী টাকা না কাউন্সিলরকে ম্যানেজ করে জায়গাটি দখলের চেষ্টা করছেন।

পৌরসভার নারী কাউন্সিলর  শাহনাজ পারভিন নিলু আকতার বলেন, তিনি কোন জায়গা দখল দিতে যাননি। তিনি মাপঝোপ করে উভয় পক্ষের জায়গা চিহিৃত করেছেন বলে জানান তিনি।

বোয়ালখালী পৌরসভার মেয়র জহুরুল ইসলাম জহুর বলেন, তিনি ঢাকায় আছেন। তাই ফিরে এসে বিষয়টি দেখবেন বলে জানান তিনি।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)আবদুল করিম বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়