আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
বোয়ালখালী ইউপি নির্বাচন

বহিরাগতের অবস্থানে নির্বাচনী পরিবেশ ভারী

বোয়ালখালী প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ৪ জানুয়ারী ২০২২ ১১:২২:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চট্টগ্রামের বোয়ালখালীতে নির্বাচনী মাঠ দখলে নিতে বহিরাগতরা ইতিমধ্যে অবস্থান করেছ। তাদের দাপটে ভারী হয়ে উঠছে নির্বাচনী পরিবেশ। উপজেলার আহলা করলডেঙ্গা, শাকপুরা, শ্রীপুর খরণদ্বীপ ও চরণদ্বীপ ইউনিয়নে এসব বহিরাগতরা অবস্থান করছে বলে জানা গেছে। ফলে প্রার্থী-ভোটাররা সুষ্ঠু নির্বাচন নিয়ে শংকিত হয়ে পড়েছে। 

প্রার্থী ও ভোটাররা জানান,  উপজেলার আহল্লা করলডেঙ্গা ইউনিয়নে নগরীর যুবলীগ নেতা হেলাল আকবর চ্যেধুরী বাবরের অনুসারী সিআরবি’র জোড়া খুনের আসামী অজিত বিশ্বাসের নেতৃত্বে নগরী, পটিয়া ও বোয়ালখালীর আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডাররা অবস্থান নিয়ে নির্বাচনের পরিবেশ ভারী করে তুলেছে। একই চিত্র শাকপুরা ও চরণদ্বীপ ইউনিয়নে পরিলক্ষিত হয়। স্থানীয় ও নগরীর দলীয় নেতা-কর্মী ও সন্ত্রসী এনে এলাকায় প্রভাব বিস্তার করছে। তারা আওয়ামীলীগ মনোনীত প্রার্থীকে জেতাতে ওই এলাকায় মঙ্গলবার সন্ধ্যা থেকে অবস্থান নিয়েছে। অপরদিকে শ্রীপুর খরণদ্বীপ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে জেতাতে স্থানীয় ও নগরীর দলীয় নেতা-কর্মী ও সন্ত্রসী এনে এলাকায় প্রভাব বিস্তার করছে বলেও জানিয়েছেন প্রার্থী ও ভোটাররা। বহিরাগতদের দমনে প্রশাসনের উল্লেখযোগ্য ভুমিকা না থাকায় জনমনে শংকা দেখা দিয়েছে। 

 বোয়ালখালী থানার অফিসার ইনসার্জ (ওসি) আবদুল করিম বলেন, বহিরাগত ঠেকাতে উপজেলার গুরুত্বপূর্ন স্থানগুলোতে  চেক পোষ্ট বসানো হয়েছে। পুলিশি নজরদারী এড়িয়ে কোনো বহিরাগত নির্বাচনী এলাকায় অবস্থানের বিষয়ে অভিযোগ পেলে নির্বাচনী দায়িত্বে থাকা ভ্রাম্যমান আদালত ম্যাজিষ্ট্রেট ব্যবস্থা নিবেন।

বোয়ালখালীতে সাত ইউপিতে ২৫ চেয়ারম্যান, ২৭১ সাধারণ সদস্য ও ৫৬ জন প্রার্থী সংরক্ষিত আসনে প্রতিদ্বন্ধিতা করছেন।   ৬৪ ভোটকেন্দ্রে  ১ লক্ষ ১৫ হাজার ১৮ জন ভোটার তাদের ভোটধিকার প্রয়োগ করবেন। ১৭ ম্যাজিষ্ট্রেট, চার প্লাটুন বিজিবি, দুই প্লাটুন র‌্যাব, তিন স্ট্রাইকিং সাত মোবাইল টিম চার শতাধিক পুলিশ ও আনসার নির্বাচনী কাজে নিয়োজিত রয়েছেন।