আজ শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

বিনামূল্যে চিকিৎসা সেবা, দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের মাধ্যমে রামগড় ৪৩ বিজিবির জাতীয় শোক দিবস পালন

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ১৫ অগাস্ট ২০২২ ০৮:৫৩:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

রামগড় ৪৩ বিজিবি'র উদ্যোগে জোন এলাকাধীন গরীব ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচি, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও দোয়া মাহফিলের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে রামগড় ব্যাটালিয়ণ (৪৩ বিজিবি)।

১৫ আগস্ট সোমবার সকাল ৯টায় জোন সদর দপ্তরে ৫০জন দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হাফিজুর রহমান।

সকাল ১০টায় জোন অধিনস্থ বাগান বাজার বিওপি সংলগ্ন বাজারে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা কর্মসূচির উদ্বোধন করেন জোন অধিনায়ক। এ কর্মসূচির আওতায় এলাকার হতদরিদ্র ও চিকিৎসা সেবা থেকে বঞ্চিত কয়েক শতাধিক মানুষকে ঔষধ বিতরণ সহ ফ্রিতে চিকিৎসা সেবা প্রদান করা হয়। 

পরে দুপুর ১২টায় শহীদ আফতাবুল কাদের বিদ্যানিকেতনে শিশুদের মাঝে চিত্রাংকন প্রতিযোগীতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি।

জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হাফিজুর রহমান বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, এ বিশেষ দিনেই জোন এলাকাতে বসবাসরত চিকিৎসা সেবা থেকে বঞ্চিত মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান, দুস্থদেরকে খাদ্য সহায়তা ও শিশুদের চিত্রাংকন প্রতিযোগীতার মাধ্যমে আমরা তাদের পাশে দাঁড়িয়েছি। বিজিবি সীমান্ত সু-রক্ষার পাশাপাশি অতীতের ন‍্যায় এসব মানবিক কার্যক্রমে অংশ নিবে এবং এটি চলমান থাকবে।

এসময় রামগড় ৪৩ বিজিবি'র উপ-অধিনায়ক মেজর সৈয়দ মনিরুল ইসলাম, মেজর ডাঃ মাহবুব আলম ও সহকারী পরিচালক রাজু আহমেদ সহ পদস্থ কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।