আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

বান্দরবানে ইয়াং ফেলোদের স্থানীয় সমস্যা চিহ্নিতকরণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : মঙ্গলবার ৩০ মে ২০২৩ ০৯:৪৭:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

বান্দরবান পৌরসভাকে আধুনিক ও পরিছন্ন পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে ইয়াং ফেলোদের স্থানীয় সমস্যা চিহ্নিতকরণ শীর্ষক কর্মশালা ২৯মে সোমবার বান্দরবান গ্র্যান্ড ভ্যালী আবাসিক হোটেল এর কনফারেন্স হল রুমে অনুষ্ঠিত হয়। কর্মশালার আয়োজন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ইয়াং লিডার ফেলোশীপ প্রোগ্রামের ২২তম ব্যাচের বান্দরবানের তিন ফেলো যথাক্রমে আওয়ামী লীগের রাজনৈতিক ফেলো সাইফুল ইসলাম সনেট, বিএনপির রাজনৈতিক ফেলো এডভোকেট জাহাঙ্গীর আলম ও জাতীয় পার্টির রাজনৈতিক ফেলো সাংবাদিক মুহাম্মাদ আলী।

উক্ত কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন বান্দরবান জেলা যুবলীগের আহ্বায়ক কেলুমং মারমা, বান্দরবান জেলা জাতীয় পার্টির সহ-সভাপতি মোঃ আলম রাইটার, বান্দরবান জেলা ছাত্র দলের ছাত্র নেতা ও রাজনৈতিক ফেলো মোঃ শহিদুল ইসলাম,মহিলা কমিশনার দীপিকা তংচঙ্গা, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল চট্টগ্রাম অঞ্চলের সিনিয়র রিজিওনাল ম্যানেজার মোঃ সদরুল আমিন ও রিজিওনাল কোঅর্ডিনেটর  মোহাম্মদ ওবায়দুর রহমান । কর্মশালায় অংশ গ্রহনকারীরা বান্দরবান শহরের স্থানীয় সমস্যা গুলো চিহ্নিত করেন এবং সে সমস্যা গুলো আশু সমাধানের জন্য সুপারিশ ব্যাক্ত করেন ।

অংশগ্রহনকারীরা তাদের অভিব্যাক্তিতে বলেন ঃ বান্দরবান পৌর এলাকায় বিশুদ্ধ পানির অভাব, পৌরসভার প্রতিটি ওয়ার্ডের ড্রেইন গুলো বর্ষা মৌসুমের পূর্বে পরিস্কারের ব্যবস্থা গ্রহণ করা, রাস্তাঘাট সংস্কার কার্পেটিং এর ব্যবস্থা গ্রহণ করা,শহরের অভ্যন্তরে পৌর এলাকায় পর্যাপ্ত পরিমানের ডাষ্টবিন না থাকার কারণে প্রায় সময় ময়লা-আবর্জনা রাস্তার মধ্যে পড়ে থাকতে দেখা যায়। যার কারনে মশার উপদ্রব ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। কর্মশালায় পৌর এলাকার ভূক্তভোগী জনগণের মতামত সংগ্রহ করে শহরে গণস্বাক্ষর অভিযান করবে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ইয়াং লিডার ফেলোশীপ প্রোগ্রামের ২২তম ব্যাচের বান্দরবানের তিন ফেলো। আবর্জনা সমস্যা সমাধানের উদ্যোগ গ্রহণের জন্য সংগৃহীত স্বাক্ষর সম্বলিত একটি আবেদনপত্র পৌর মেয়র বরাবরে প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কর্মশালায়  আশা প্রকাশ করা হয়েছে যে, বান্দরবান পৌর কর্তৃপক্ষ স্থানীয় প্রশাসন ও সংশ্লিষ্ট সকলে মিলে সমন্নিত পরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়ন করার মাধ্যমে নগরীর আবর্জনা সমস্যার সমাধান সম্ভব হবে বলে মনে করেন, সমাজের সচেতন নাগরিক ও রাজনৈতিক ফেলোরা।



সবচেয়ে জনপ্রিয়