আজ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

পাঁচ যক্ষ্মা রোগীকে দত্তক নিলেন মিমি

নিউজ ডেস্ক : | প্রকাশের সময় : সোমবার ১৪ নভেম্বর ২০২২ ০৯:৫৩:০০ পূর্বাহ্ন | বিনোদন

টালিউডের জনপ্রিয় অভিনেত্রী ও সংসদ সদস্য মিমি চক্রবর্তী বিভিন্ন সময় সামাজিক নানান কাজেও অংশ নিয়ে থাকেন। অভিনেত্রী এবার পাঁচজন অতিদরিদ্র, অসহায় যক্ষ্মা রোগীকে দত্তক নিলেন। তাদের চিকিৎসার পাশাপাশি দ্রুত শারীরিক সুস্থতার জন্য প্রয়োজনীয় প্রোটিনযুক্ত খাবার ও অন্যান্য যাবতীয় খরচ দেবেন মিমি। শুক্রবার (১১ নভেম্বর) অভিনেত্রী নিজেই এসব কথা জানিয়েছেন।

 

 

জানা যায়, পশ্চিমবঙ্গের ভাঙড় ১ নম্বর ব্লকে বর্তমানে ৭৩ জন যক্ষ্মা রোগী আছেন। যাদের অনেকেই অসহায় ও দরিদ্র। এই চিকিৎসার খরচ মেটানোর সামর্থ্য নেই। এমনই পাঁচ রোগীকে দত্তক নিয়েছেন মিমি। পাশাপাশি অন্যদেরও আহ্বান জানিয়েছেন মানবিক কাজটি করার জন্য।

 

ভাঙড়ের জিরানগাছা ও নলমুড়ি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হিসেবে কিছুদিন আগেই দায়িত্ব পান মিমি। শুক্রবার ছুটে যান হাসপাতালে। হাসপাতালে ঘুরে সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেন। সেখানকার চিকিৎসক, নার্স ও সাপোর্ট স্টাফদের সঙ্গেও কথা বলেন। এলাকার জনপ্রতিনিধি ও প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গেও বিশেষ আলোচনায় বসেন।

 

এরপর পাঁচ যক্ষ্মা রোগীকে দত্তক নেওয়ার কথা জানিয়ে মিমি বলেন, ‘যক্ষ্মা রোগীদের মাসিক খরচ খুব বেশি না। যাদের সামর্থ্য আছে, তাঁরাও কয়েকজন রোগীকে দত্তক নিতে পারেন।’

 

 

উল্লেখ্য, আগামী ২ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে মিমি চক্রবর্তী অভিনীত সিনেমা ‘খেলা যখন’। অরিন্দম শীল পরিচালিত এই সিনেমা তার সঙ্গে আরও আছেন অর্জুন চক্রবর্তী, বিক্রম ঘোষ, সুস্মিতা চ্যাটার্জি প্রমুখ।