আজ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

চুয়েটের সাথে হুয়াওয়েই’র দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৮ মার্চ ২০২৩ ০৯:৫৩:০০ অপরাহ্ন | শিক্ষা

 চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর সাথে চীনা প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়েই-এর মধ্যে তথ্যপ্রযুক্তি বিষয়ক একটি দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।
আজ (মঙ্গলবার) সকাল ১১ টায় বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেট কক্ষে উক্ত চুক্তি স্বাক্ষরিত হয়।
চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলমের উপস্থিতিতে উক্ত চুক্তিতে চুয়েটের পক্ষে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষর করেন। এতে সাক্ষী হিসেবে চুয়েটের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. কাজী দেলোয়ার হোসেন এবং হুয়াওয়েই-এর পক্ষে দক্ষিণ এশিয়া এন্টারপ্রাইজ পার্টনার ডেভেলপমেন্ট এন্ড ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক ঝাং চেং জাস্টিন স্বাক্ষর করেন। এ সময় চুয়েটের বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণসহ হুয়াওয়েই’র দক্ষিণ এশিয়া জনসংযোগ বিভাগের কর্পোরেট এফেয়ার্স ম্যানেজার নাজিয়া সামান্থা ইসলাম উপস্থিত ছিলেন।
চুক্তির আওতায় হুয়াওয়েই আইসিটি একাডেমির মাধ্যমে চুয়েটের শিক্ষক-শিক্ষার্থীরা তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি শিল্পে ব্যবহারিক দক্ষতার মাধ্যমে প্রতিভার বিকাশ এবং হুয়াওয়েই কর্তৃক ৮টি টেকনিক্যাল ফিল্ডে মোট ১৭টি প্রফেশনাল কোর্স করার সুবিধা পাবেন। এছাড়া হুয়াওয়েই ইনস্ট্রাকটর সার্টিফিকেশন, হুয়াওয়েই স্টুডেন্ট সার্টিফিকেশন, ম্যাচড টেক্সট-বুকস, ল্যাবরেটরি ইক্যুইপমেন্টসহ অন্যান্য সহায়ক পরিষেবা সুবিধা পাবেন, যা ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সেতুবন্ধন তৈরির পাশাপাশি সরকারের ডিজিটাল বাংলাদেশ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশকে একধাপ এগিয়ে সহায়তা করবে।