আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

গরিব-অসহায় ৫ শতাধিক রোগীকে চকরিয়া রয়েল ডায়াগনষ্টিক সেন্টারের বিনামূল্যে চিকিৎসা প্রদান

এম.মনছুর আলম,চকরিয়া : | প্রকাশের সময় : সোমবার ১৫ অগাস্ট ২০২২ ০৮:৫০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে চকরিয়া রয়েল ডায়াগনষ্টিক সেন্টারের উদ্যোগে অসহায় ও সুবিধা বঞ্চিত নারী-পুরুষকে দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

 

সোমবার (১৫ই আগষ্ট) চকরিয়া পৌরশহরের হাঁচুমিয়া মার্কেটে রয়েল ডায়াগনষ্টিক সেন্টার দিনব্যাপী এ চিকিৎসা সেবা ক্যাম্পের আয়োজন করা হয়। 

 

চকরিয়া রয়েল ডায়াগনষ্টিক সেন্টারের চেয়ারম্যান ও পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আজিজুল ইসলাম সোহেলের সার্বিক পরিচালনায় ও রয়েল ডায়াগনষ্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক বিশিষ্ঠ নারীনেত্রী ও উদ্যোক্তা নাছরিন জান্নাত শাওন ব্যবস্থাপনায় 

বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা সমাজের গরীব ও সুবিধাবঞ্চিত অসহায়দের বিনামূল্যে রোগী দেখা ও ফ্রি রোগ নির্ণয়ের কর্মসূচি হাতে নেয়। এতে দিনব্যাপী বিনামূল্য ফ্রি চিকিৎসা দেন বিশেযজ্ঞ ডাক্তার সাইদুল ইসলাম, ডাক্তার তাহমিনা আক্তার, ডাক্তার নবিকুল আবছার চৌধুরী।

চিকিৎসা নেয়া বৃদ্ধ আবদুল করিম (৬৫) জানান, উন্নত চিকিৎসাসেবার জন্য চট্টগ্রাম শহরে বা জেলা সদরে যাওয়ার সক্ষমতা নেই। এ রকম গ্রামের অনেক মানুষ রয়েছেন। নিয়মিত এ রকম মেডিকেল ক্যাম্প করা হলে তৃণমূলের অসহায় ও দরিদ্র মানুষ উপকৃত হবেন। যারা এ আয়োজন করেছে তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। 

 

চকরিয়া রয়েল ডায়াগনষ্টিক সেন্টারের চেয়ারম্যান ও পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম সোহেল বলেন,

জাতীয় শোক দিবস উপলক্ষে রয়েল ডায়াগনষ্টিক সেন্টার পক্ষথেকে বিভিন্ন গ্রামাঞ্চলের হতদরিদ্র, অসহায় ও সুবিধা বঞ্চিত নারী-পুরুষকে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অভিজ্ঞ চিকিৎসকরা ব্যবস্থাপত্র প্রদানের মাধ্যমে রোগীদের বিনামূল্য সেবা ও পরীক্ষা-নিরীক্ষা দেন। মেডিসিন, অর্থোপেডিক, গাইনি ও শিশু বিশেষজ্ঞসহ চারজন চিকিৎসক রোগীদের সেবা প্রদান করেন।

তিনি বলেন, তৃণমূলের দরিদ্র, অসহায় মানুষের দূরগোড়ায় উন্নত চিকিৎসা সেবা পৌঁছে দিতে বিনামূল্যে এই মেডিকেল ক্যাম্প করেন। ক্যাম্পে চিকিৎসা নিতে আসা বিভিন্ন রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষাও করা হয়। মানুষের জন্য কিছু করা, সমাজের কল্যানের জন্য কিছু করা হচ্ছে আমাদের কাজ। তাই ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আমরা সুবিধা বঞ্চিত অসহায় দরিদ্র মানুষের জন্য আজ আমরা ফ্রি চিকিৎসা আয়োজন করেছি। ভবিষ্যতেও বিভিন্ন জাতীয় দিবসে চকরিয়া রয়েল ডায়াগনষ্টিক সেন্টারের পক্ষথেকে সমাজের গরীব ও সুবিধাবঞ্চিত অসহায়দের জন্য বিনামূল্যে ফ্রি চিকিৎসা কার্যক্রম কর্মসূচী অব্যাহত থাকবে।