আজ বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০২২, ৭ই মাঘ ১৪২৮

আনোয়ারায় খাইরিয়া মাদ্রাসায় অস্থায়ী কেন্দ্রে টিকা নিল শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, আনোয়ারা : | প্রকাশের সময় : বুধবার ১২ জানুয়ারী ২০২২ ০৬:২৮:০০ অপরাহ্ন | স্বাস্থ্য

আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের উপকূলীয় শিক্ষার্থীদের জন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে মাদ্রাসা আরবিয়া খায়েরিয়ায় অস্থায়ী টিকা কেন্দ্র স্থাপন করে টিকা নিল উপকূলীয় আদর্শ উচ্চ বিদ্যালয় ও রায়পুর ইউনিয়ন বহুমূখী উচ্চ বিদ্যালয়ের ১ হাজার ৮০৬ শিক্ষার্থী। বুধবার (১২ জানুয়ারী)সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকাল ৩ টা পর্যন্ত এই টিকাদান কার্যক্রম চলে। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আবু জাহিদ মোহাম্মদ সাইফ উদ্দিন, মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার নাজমুল উল,প্রধান শিক্ষক ফজলুল কাদের, রফিকুল ইসলাম, মাদরাসা আরবিয়া খাইরিয়ার পরিচালক সুহাইল সালেহ, হাসান মাহমুদ ফয়সাল,আবরার সালেহ, স্থানীয় ইউপি সদস্য মৌলানা মো. ইসহাক ও ওসমান গণি চৌধুরী।

উপকূলীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল কাদের বলেন,অস্থায়ী টিকা কেন্দ্র স্থাপন করার জন্য ধন্যবাদ জানাই উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে। এ টিকা টিকা কেন্দ্র স্থাপন না হলে উপকূলীয় এলাকা থেকে ২০ কিঃমিঃ পথ পাড়ি দিয়ে যেতে হত শিক্ষার্থীদের উপজেলায়।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, ফাইজার টিকা শীতাতফ নিয়ন্ত্রণ কক্ষেই দিতে হয়। তাই আমরা উপজেলা পরিষদের একটি কক্ষে এই টিকা দেওয়া শুরু করি। শিক্ষার্থীদের ভোগান্তির বিষয়টি দেখে পরে উপজেলার সিইউএফএল স্কুল, খাইরিয়া আরবিয়া মাদ্রাসায়সহ ৩ টি উপকেন্দ্রে বুথ বসিয়ে টিকা কার্যক্রম চলছে।