চট্টগ্রাম, শনিবার, ১৬ অক্টোবর ২০২১

প্রকাশ :  ২০২১-১০-১৪ ২২:৩০:৫৪

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প‌রিদর্শন

মোঃ হান্নান, রাঙামা‌টি প্র‌তি‌নিধি :

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল,এনডিসি বৃহস্প‌তিবার সকা‌লে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিদর্শন করেছেন।

প‌রিদর্শনকা‌লে তি‌নি উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার সাথে সৌজন্য সাক্ষাত করেন।

এসময় বোর্ড চেয়ারম্যান নি‌খিল কুমার চাকমা অাগত অ‌তি‌থি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ আবু হেনা মোস্তফা কামালকে ফুল ও উত্তরীয় দি‌য়ে বরন ক‌রে নেন।

‌সৌজন্য স্বাক্ষা‌তে ড. মোঃ আবু হেনা মোস্তফা কামালকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বো‌র্ডের কার্যক্রম সম্প‌র্কে অব‌হিত ক‌রে নি‌খিল কুমার চাকমা ব‌লেন, প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার অান্ত‌রিকতায় পার্বত্য চট্টগ্রা‌মে পি‌ছি‌য়ে পড়া জন‌গোষ্ঠী ও জনপ‌দের উন্নয়‌নে কাজ ক‌রে যা‌চ্ছে উন্নয়ন বোর্ড। এছাড়া অাত্মসামা‌জিক উন্নয়ন, ঘ‌রে ঘ‌রে বিদ্যুৎ পৌঁছা‌নো, শিক্ষা সহায়তা ও অবকাঠামো উন্নয়ন ও পর্যটন বিক‌শিতসহ বি‌ভিন্ন কর্মকান্ড প‌রিচালনা ক‌রে যা‌চ্ছে।

ড. মোঃ আবু হেনা মোস্তফা কামাল ব‌লেন, পার্বত্য চট্টগ্রা‌মের উন্নয়‌ন ও অর্থ‌নৈ‌তিক বিপ্লব সাধ‌নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড যে কাজ ক‌রে যা‌চ্ছে, তা নিঃস‌ন্দে‌হে প্রশংসনীয় উ‌দ্যোগ। ভৌগ‌লিকগত কার‌ণে এক‌টি পি‌ছি‌য়ে পড়া জনপদ‌কে উন্নয়ন ও অাধু‌নিকতার মুল স্রো‌তে নি‌য়ে অাসার কৃ‌তিত্ব যেমন উন্নয়ন বো‌র্ডের, তেম‌নি এর পিছ‌নের মুল উ‌দ্যোক্তা প্রধানমন্ত্রী শেখ হা‌সিনারও। পার্বত্য চট্টগ্রাম নি‌য়ে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার অান্ত‌রিকতার ঘাট‌তি ছিল না ব‌লেই পাহা‌ড়ে অাজ শা‌ন্তি অার উন্নয়‌নের সুবাতাস বই‌ছে।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য ( প্রশাসন) হারুন অর র‌শিদসহ উন্নয়ন বো‌র্ডের উর্ধতন কর্মকর্তাগন উপ‌স্থিত ছি‌লেন।

আরো সংবাদ

%d bloggers like this: