চট্টগ্রাম, শনিবার, ১৬ অক্টোবর ২০২১

প্রকাশ :  ২০২১-১০-১৩ ২৩:১১:১২

ইসলামপুরে নৌকা প্রতীকে নির্বাচন করতে চান মোহাম্মদ হোসেন তালুকদার

রাঙ্গুনিয়া প্রতিনিধি :
রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন পেতে সরব হয়ে উঠেছেন। তবে নিজ দলের নেতৃবৃন্দের কাছে বার বার আপোষ করে বিগত কয়েক বার দলীয় মনোনয়ন চাননি আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হোসেন তালুকদার। দলের দুঃসময়ে কেউ যখন দলের দায়িত্ব নিতে ভয় পাচ্ছিল, তখন থেকেই আওয়ামী লীগের হাল ধরে তৃণমূলে দলকে সুসংগঠিত করতে কাজ করে যাচ্ছেন। ২০০৩ সাল থেকে দীর্ঘ ১৭ বছরেরও বেশি সময় ধরে ইসলামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে চলেছেন তিনি। এবার ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে ইসলামপুর ইউপি নির্বাচনে অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন মোহাম্মদ হোসেন তালুকদার।

একান্ত সাক্ষাতে তিনি বলেন, তিনি ইসলামপুর ইউনিয়নের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম। তিনি ইউনিয়নের ৮নং ওয়ার্ড বাছির মোহাম্মদ পাড়া গ্রামের মরহুম রাজা মিয়া তালুকদারের ছেলে। পারিবারিক ভাবেই আওয়ামী লীগার মোহাম্মদ হোসেন ছোট বেলা থেকেই মুজিব আদর্শে উজ্জীবিত ছিলেন। দলের দুর্দিনে ২০০৩ সালের পূর্ব থেকেই তিনি ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও একইভাবে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন। আওয়ামী কর্মীরা যখন সাকা চৌধুরী ও বিএনপির হাতে নির্যাতন মামলা-হামলায় জর্জরীত হচ্ছিল তখন ইসলামপুরে দলকে সুসংগঠিত করতে অনেকের মধ্যে গা ছাড়া ভাব ছিল। সেই ২০০৩ সালে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব নিয়ে তৎকালীন সরকার দলীয় রক্তচক্ষু উপেক্ষা করে নানা সাংগঠনিক কার্যক্রম চালিয়ে নিয়েছেন তিনি।

সুসময়ে ২০০৯ সালে অনেকেই দলের দায়িত্ব নিতে আগ্রহী হয়ে ওঠে। সেসময় ইউনিয়নের সভাপতি-সম্পাদকের দায়িত্ব নিতে তৃণমূলের ভোট নেওয়া হয়। সেইবার সর্বোচ্চ ভোটে আবারও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন মোহাম্মদ হোসেন তালুকদার। সেই থেকে পর পর চারবার দলের সাধারণ সম্পাদক হিসেবে এখনও দায়িত্ব পালন করে যাচ্ছেন। এরমধ্যে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনি যোগ্য এবং তৃণমূলে জনপ্রিয় হলেও সতীর্থ নেতৃবৃন্দের অনুরোধে বার বার আপোষ করেছিলেন তিনি।

এবারো অনেকে ইসলামপুরে দলীয় মনোনয়ন পেতে জোর লবিং চালাচ্ছেন। তবে তৃণমূলের জনপ্রিয় এই প্রার্থী এবার নৌকা প্রতীকে ইউপি নির্বাচনে অংশ নিতে আগ্রহ প্রকাশ করেছেন।

দলীয় মনোনয়ন পেলে নৌকা প্রতীকের জয় সুনিশ্চিত করাসহ এলাকার উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবেন বলে তিনি জানান।

পাশাপাশি রাঙ্গুনিয়ার সাংসদ তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের হাতকে শক্তিশালী করে তার উন্নয়নের সুফল আরও বেশি তৃণমূলে পৌঁছে দিতে কাজ করে যাবেন বলে জানান ইসলামপুরে আওয়ামী লীগের দলীত মনোনয়ন প্রত্যাশিত মোহাম্মদ হোসেন তালুকদার।

আরো সংবাদ

%d bloggers like this: