চট্টগ্রাম, বুধবার, ২৮ জুলাই ২০২১

প্রকাশ :  ২০২১-০৬-২৪ ২১:১৭:৫৮

মিরসরাইয়ে দেড় লাখ টাকার জাল নোট সহ আটক ১

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই :
মিরসরাইয়ে এক লাখ ৫৬ হাজার ৭’শ টাকার জাল নোটসহ এক যুবককে আটক করেছে র‌্যাব-৭। বৃহস্পতিবার (২৪ জুন) উপজেলার জোরারগঞ্জ থানার সোনাপাহাড় এলাকায় অভিযান চালিয়ে টাকাগুলো উদ্ধার করা হয়। আটককৃত যুবকের নাম মীর হোসেন (২৫)। সে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের মধ্যম সোনাপাহাড় এলাকার আলমগীর হোসেনের ছেলে। এ সময় তার কাছ থেকে জাল নোট তৈরির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয়।
র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, জোরারগঞ্জ ইউনিয়নের মধ্যম সোনাপাহাড় বেঁদেপাড়া এলাকায় কিছু ব্যক্তি জাল নোট বানিয়ে বাজারে চালানোর চেষ্টা করছে এমন গোপন সংবাদের প্রেক্ষিতে মীর হোসেনের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এসময় তার দেখানো জায়গা থেকে জাল নোট তৈরির প্রিন্টার মেশিন, একটি ল্যাপটপ, জাল টাকা তৈরির ৩৯টি কাগজ এবং জাল ১ লাখ ৫৬ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়।
তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মীর হোসেন জানায়, সে দীর্ঘদিন ধরে জাল নোট তৈরি করে আসছিল। জাল টাকা তিনি চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী ও কুমিল্লা সহ দেশের প্রত্যন্ত অঞ্চলে বিক্রয় করতেন। আটক আসামি ও উদ্ধার করা মালামাল আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য জোরারগঞ্জ থানায় হন্তান্তর করা হয়েছে।
এই বিষয়ে জোরারগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী বলেন, জাল টাকাসহ এক যুবককে আটকের পর র‌্যাব থানায় হস্তান্তর করেছে। এই ঘটনায় র‌্যাবের এক কর্মকর্তা বাদি হয়ে মামলা দায়ের করেন। আসামী মীর হোসেনকে বৃহস্পতিবার আদালতে প্রেরণ করা হয়েছে।

আরো সংবাদ

%d bloggers like this: