চট্টগ্রাম, বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

[bangla_day]

বিষয় :

প্রকাশ :  ২০২১-০৪-০৬ ১৫:৪১:০১

চট্টগ্রামে পাবলিক লাইব্রেরিতে ৫০ বেডের আইসোলেশন সেন্টার

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রাম নগরের লালদীঘি পাড়ে নবনির্মিত পাবলিক লাইব্রেরিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে একটি ৫০ বেডের আইসোলেশন সেন্টার উদ্বোধন করা হয়েছে।

পূর্বঘোষণা অনুযায়ী আজ মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুর ১২টার দিকে হাসপাতালের উদ্বোধন করেন সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সেলিম চৌধুরী।

অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, চসিকের এই আইসোলেশন সেন্টারে বিনামূল্যে ২৪ ঘণ্টা সেবা পাওয়া যাবে। করোনা সংক্রমণের শুরুতে ভয়ে মানুষ একে-অপরকে ফেলে চলে যেতেন। ডাক্তাররা চিকিৎসা দিতে ভয় পেতেন। কিন্তু এখন ডাক্তাররা চিকিৎসা দিচ্ছেন। আবার মানুষের মধ্যেও করোনাভীতি কেটে গেছে।

জানা গেছে, চসিকের এই আইসোলেশন সেন্টারের জন্য চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ প্রয়োজনীয় লোকবল ইতোমধ্যেই নিয়োগ করা হয়েছে। এছাড়া শয্যা, ওষুধপত্রসহ চিকিৎসা সরঞ্জাম, অক্সিজেন সিলিন্ডার ও সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স সার্ভিস সংযোজন করা হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর পরিচালনায় এবং ডা. সুমন তালুকদারের তত্ত্বাবধানে পরিচালিত এই আইসোলেশন সেন্টারে কোভিড-১৯ আক্রান্তরা বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করতে পারবেন।

আরো সংবাদ