চট্টগ্রাম, বুধবার, ৩ মার্চ ২০২১

[bangla_day]

বিষয় :

প্রকাশ :  ২০২১-০২-১২ ১০:৪৬:২৯

রিভিউ হারিয়ে দিনের শুরু করল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক :

চট্টগ্রাম টেস্ট দিয়ে আম্পায়ারিং ক্যারিয়ারের টেস্ট অভিষেক হয়েছে বাংলাদেশের অন্যতম সেরা আম্পায়ার শরফুদ্দৌল্লা ইবনে সৈকতের। সাগরিকার সেই ম্যাচে বেশ কিছু ভুল সিদ্ধান্ত দিয়েছিলেন সৈকত। বেশ কয়েকবার রিভিউ নিয়ে তার সিদ্ধান্ত বদলে নিয়েছে দুই দলই। ঢাকা টেস্টের প্রথম দিনও সৈকতের তিন সিদ্ধান্তের দু’টিই বদলেছে রিভিউ নেয়ার পর।

তবে আজ (শুক্রবার) ম্যাচের দ্বিতীয় দিন সকালে সৈকতের সিদ্ধান্ত বদলাতে পারেনি বাংলাদেশ। আবু জায়েদ রাহীর করা দিনের তৃতীয় বলেই জোরাল আবেদন করেছিল বাংলাদেশ। আউট দেননি সৈকত। কিছুক্ষণ আলোচনা করে রিভিউ নেয় বাংলাদেশ। রিপ্লেতে দেখা যায়, সেই বলটি বেরিয়ে যেত লেগস্ট্যাম্প দিয়ে। যে কারণে বহাল থাকে সৈকতের সিদ্ধান্ত, হতাশা দিয়ে দিন শুরু হয় বাংলাদেশের।
আগেরদিন করা ৫ উইকেটে ২২৩ রান নিয়ে আজকের দিনের খেলা শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। কুয়াশাচ্ছন্ন সকালে আজ শুরু থেকেই চেপে ধরবে বাংলাদেশ- এমনটাই ছিল সকলের প্রত্যাশা। কিন্তু হয়েছে ঠিক উল্টোটা। আবু জায়েদ রাহী, তাইজুল ইসলামদের আলগা বোলিংয়ের সুযোগ কাজে লাগিয়ে দিনের শুরু থেকেই সহজ রান পেয়েছেন এনক্রুমাহ বোনার ও জশুয়া ডা সিলভা।

দিনের প্রথম বলটিই পায়ে করেন রাহী। রানের সহজ সুযোগ হাতছাড়া করেননি হাফসেঞ্চুরি করে অপরাজিত থাকা বোনার, অনসাইডে ঠেলেই নিয়ে নেন তিনটি রান, স্ট্রাইক পান জশুয়া। এক বল পর রাহীর ভেতরে ঢোকা বল আঘাত হানে জশুয়ার প্যাডে। আম্পায়ার সৈকত আউট দেননি। বাংলাদেশ রিভিউ নিয়েও সফল হয়নি। ঠিক পরের বলেই পয়েন্টে দুর্দান্ত বাউন্ডারি হাঁকান জশুয়া।

প্রথম ওভারেই পাওয়া এ আত্মবিশ্বাস কাজে লাগিয়ে ষষ্ঠ উইকেট জুটিকে আরও দৃঢ় করছেন জশুয়া ও বোনার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৯৬ ওভার শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫ উইকেটে ২৪৮ রান। আজকের প্রথম ছয় ওভারেই তারা করে ফেলেছে ২৫ রান। বোনার ৮২ ও জশুয়া ৩৯ রানে অপরাজিত রয়েছেন।

 

 

 

 

 

আরো সংবাদ