চট্টগ্রাম, বুধবার, ৩ মার্চ ২০২১

[bangla_day]

বিষয় :

প্রকাশ :  ২০২১-০২-০৯ ২৩:১৬:৩৪

বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জন্য নির্মিত হলো ‘রিয়েল লাভ ২’

মঈন উদ্দিন :

বছরের প্রথম দিকে ভালোবাসা দিবস উপলক্ষে বিটিভি চট্টগ্রাম কেন্দ্রের জন্য নির্মিত হলো ‘রিয়েল লাভ ২’

বহতা নদীর মতো ক্লান্তিহীন, দিকবিহীন ঝগড়া কার্যক্রম তারা চালিয়ে যাচ্ছে বহুকাল ধরে। গুটিকয়েক আত্মীয়-স্বজন নাতি-নাতনি এই প্রবাহমান কার্যকলাপের চিরচেনা সাক্ষী এবং তারাই এর বিষক্রিয়ার চরম ভুক্তভোগী।অনেককাল রমা তার সন্তানের মুখ দর্শন করেনি,বিলেত প্রবাসী মেয়ের হঠাৎ ফোনালাপে নাড়ী ছেড়া ধনের অস্তিত্ব অনুভব করে রমা। বাংলা ছাড়া অন্য কোন ভাষায় অভ্যস্ত নয় সে,কথার মন্ত্র শেখাতে বাড়িতে নিয়ে আসে এক ইংরেজি শিক্ষক। নুহাশ নামের ইয়াং, ড্যাশিং ইংরেজি শিক্ষকের কাছে চলে আসে তার ইংলিশ বলার তামিল, এইসবের মাঝে বাহাদুর বড় একা হয়ে যায়। ফলশ্রুতিতে বন্ধু আমিরের সাহায্য কামনা করে।ব্যাচেলর আমির এই বয়সেও বনলতা রুপার প্রেমে আসক্ত। আমিরের নির্দেশে রুপা এবাড়িতে আসার পর বাহাদুর-রমার একমাত্র নাতি রঞ্জুর প্রতি রুপার পুরোনো প্রেম জেগে উঠে। প্রতিশোধ নিতে গিয়ে গিনিও নুহাশের সাথে প্রেমাভিনয় করে।

বাহাদুর ফিরে পেতে চাই রমাকে অথচ রমা আসক্ত নুহাশের প্রতি। নুহাশ চাই গিনিকে,অথচ গিনি আসক্ত রঞ্জুর প্রতি। আমির চাই রুপাকে, রুপা আসক্ত রঞ্জুর প্রতি।
চক্রাকারে চলে তাদের চাওয়া-পাওয়ার টান-পৌড়। কিন্তু মাঝখানে আবার একা হয়ে যায় আমির ভালোবাসার মিশ্র প্রতিক্রিয়া ভাঙ্গা-গড়া, পাওয়া না পাওয়ার বেদনা নিয়ে গল্পটি নির্মিত হয়েছে।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন:
আহমেদ ইকবাল হায়দার,কঙ্কন দাস,সুজিত চক্রবর্তী, ইরফান রনি, মাসউদ আহমেদ, মিনা ত্রিশানা,ফারজানা ইসলাম টিনা ও কপিল দাস প্রমুখ।

নাটকটি রচনা ও পরিচালনা করেছেন : গুণী নির্মাতা কবীর বাবু ।

 

 

 

আরো সংবাদ