চট্টগ্রাম, রোববার, ২৪ জানুয়ারী ২০২১

প্রকাশ :  ২০২১-০১-১৩ ২১:৫১:৫১

দীর্ঘ ৮ বছর পর রাঙ্গুনিয়া পৌর ছাত্রলীগের সম্মেলন, সভাপতি-সম্পাদক পদে ১৯ প্রার্থীর লবিং

রাঙ্গুনিয়া প্রতিনিধি :

দীর্ঘ ৮ বছর পর বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাঙ্গুনিয়া পৌরসভা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনকে ঘিরে রাঙ্গুনিয়ার ছাত্রলীগের নেতৃবৃন্দের মাঝে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে। ইতিমধ্যেই সম্ভাব্য সভাপতি-সম্পাদক পদে ১৯ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। সম্ভাব্য এসব প্রার্থীদের ব্যানারে ফেস্টুনে ছেঁয়ে গেছে পৌরসভার প্রতিটি ওয়ার্ডের অলিগলি থেকে শুরু করে কাপ্তাই সড়কের দুই পাশ৷ সম্মেলন স্থলেও প্রার্থীদের নানা ব্যানার-ফেস্টুন চোখে পড়ার মতো। কারা হতে যাচ্ছেন আগামী পৌরসভা ছাত্রলীগের কর্ণধার। এই নিয়ে চলছে উত্তেজনা। পিছিয়ে নেই সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচারণা। সবমিলিয়ে পৌরসভা ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে সরগরম রাঙ্গুনিয়ার ছাত্র রাজনীতির মাঠ।

জানা যায়, সর্বশেষ ২০১২ সালের ১০ জানুয়ারী পৌরসভা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে ইউসুফ রাজুকে সভাপতি ও মো. সাইফুদ্দিনকে সাধারণ সম্পাদক করা হয়েছিল। দীর্ঘ ৮ বছর পর অনুষ্ঠিতব্য এই সম্মেলনে সভাপতি-সম্পাদক পদে ১৯ জন প্রার্থী নিজেদের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এরমধ্যে সভাপতি পদে ৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ১২ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তারা প্রচার প্রচারণার পাশাপাশি ধর্ণা দিচ্ছেন দলীয় হাইকমান্ডের কাছে। এছাড়া বিশাল মিছিল সহকারে সম্মেলনে যোগ দেওয়ারও জোর প্রস্তুতি নিচ্ছেন বলে জানা যায়।

কারা নতুন নেতৃত্বে আসতে পারেন এমন প্রশ্নে রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি বদিউল খায়ের লিটন চৌধুরী জানান, নতুন নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে মেধাবী ও নিয়মিত ছাত্র এবং পারিবারিকভাবে আওয়ামী পরিবারের সন্তানদের অগ্রাধিকার দেওয়া হবে। সর্বোপরি যোগ্য নেতৃত্ব নির্বাচনের ক্ষেত্রে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বলে তিনি জানান।

পৌরসভার ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুদ্দিন জানান, বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাঙ্গুনিয়া পৌরসভার এডভোকেট নুরুচ্ছাফা তালুকদার অডিটোরিয়ামে এই সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান। বিশেষ অতিথি হিসেবে থাকবেন চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, সাধারণ সম্পাদক মোহাম্মদ রেজাউল করিম। উদ্বোধক হিসেবে উপজেলা ছাত্রলীগ সভাপতি নুরুল আলম এবং প্রধান বক্তা হিসেবে সাধারণ সম্পাদক শিমুল গুপ্ত উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পৌরসভা ছাত্রলীগ সভাপতি ইউসুফ রাজু।

চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হালিম আব্দুল্লাহ বলেন, “সম্মেলনকে ঘিরে ছাত্রলীগের নেতার্কমীদের মাঝে ব্যাপক উৎসব মূখর পরিবেশের সৃষ্টি হয়েছে। আশাকরি এই সম্মেলনের মাধ্যমে যোগ্য ছাত্র নেতৃত্ব সৃষ্টি হবে এবং তাদের মাধ্যমে সংগঠন আরও বেশি গতিশীল হবে।

 

 

আরো সংবাদ