এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০

ধোনির শিশুকন্যাকে ধর্ষণের হুমকি

লেখক : admin | প্রকাশ: ২০২০-১০-০৯ ২০:২৯:১৫



স্পোর্টস ডেস্ক :

ধর্ষণ এক সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। সাম্প্রতিক সময়ে বাংলাদেশে রীতিমত ভয়ংকর পরিস্থিতি বিরাজ করছে। ভারতে এই ধর্ষকদের দৌরাত্ম্য আগে থেকেই বেশি ছিল। ধর্ষকদের লালসা থেকে রেহাই মিলছে না শিশুদেরও।

এবার খেলায় হারের মতো ঠুনকো এক বিষয় নিয়ে ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির পাঁচ বছর বয়সী শিশুকন্যা জিভাকে ধর্ষণের হুমকি দেওয়া হলো। দল হিসেবে চেন্নাই সুপার কিংসের ব্যর্থতা এবং সর্বশেষ কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে জেতা ম্যাচ হেরে যাওয়ার পর ধোনির কন্যাকে জড়িয়ে ইনস্টাগ্রাম, টুইটার এবং ফেসবুক পোস্টে ওই হুমকি দেওয়া হয়েছে। স্পষ্ট লেখা হয়েছে, ‘তেরি বেটি জিভাকা রেপ করুঁ?’ খবর আনন্দবাজারের।
ধর্ষকদের বিকৃত মানসিকতা কোথায় গিয়ে ঠেকেছে, তা এমন কমেন্টেই স্পষ্ট। বৃহস্পতিবার ওই হুমকির পর অবশ্য শুক্রবার বিকাল পর্যন্ত ঘটনায় কোনো আইনানুগ ব্যবস্থা নেওয়ার খবর পাওয়া যায়নি।



ধোনি এখন আইপিএল নিয়ে ব্যস্ত সংযুক্ত আরব আমিরাতে। কোনো প্রতিক্রিয়া আসেনি তার স্ত্রী সাক্ষীর পক্ষ থেকেও। তবে তারা যদি কেউ পুলিশের দ্বারস্থ হন, সাইবার আইনে মামলা করতে পারেন।

চেন্নাই সুপার কিংসকে তিনবার শিরোপা জেতানো অধিনায়ক ধোনি এবার জাদুর কাঠিতে পরিস্থিতি বদলে দিতে পারছেন না। না পারছেন ফিনিশার হিসেবে নিজেকে মেলে ধরতে, না দলকে উজ্জীবিত করতে।

ফলে ৬ ম্যাচের মধ্যে ৪টিতেই হেরে এখন প্লে-অফের আগেই ছিটকে পড়ার শঙ্কায় ধোনির দল। ভারতজুড়ে ধোনির অসংখ্য ভক্ত থাকলেও ক্রিকেট মাঠে ব্যর্থতার জন্য এর আগে বাড়িতে হামলা কিংবা কুশপুত্তলিকা পোড়ানোর ঘটনা ঘটেছে। কিন্তু ভক্তদের রোষ কেন ধোনির শিশুকন্যার ওপর পড়বে?


কদিন আগে বাংলাদেশি বিশ্বতারকা সাকিব আল হাসানের কন্যার এক ছবির নিচেও এমন বিকৃত মানসিকতার কমেন্ট করেছিলেন কতিপয় ব্যক্তি। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদের ঝড় উঠে।

Print Friendly and PDF