এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , শনিবার, ৩১ অক্টোবর ২০২০

রাঙ্গুনিয়ার ধামইরহাটে নির্মিত হচ্ছে চারতলা বিশিষ্ট গ্রামীণ বাজার

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৯-২৯ ১৯:২৯:১৮

জগলুল হুদা, রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) :
চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ধামাইরহাট বাজারে নির্মাণ হতে যাচ্ছে চারতলা বিশিষ্ট গ্রামীণ বাজার ভবন। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র বিশেষ উদ্যোগে দেশব্যাপী গ্রামীণ বাজার অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় তিন কোটি টাকা ব্যয়ে এই ভবন নির্মিত হচ্ছে।
মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকালে নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা প্রকৌশলী দিদারুল আলম। এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ রাজানগর ইউপি চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, ইউপি সদস্য আলমগীর হোসেন বাবু, মো. ইউসুফ, মিজানুর রহমান চৌধুরী, লালানগর ইউপি সদস্য কাজী মঈন উদ্দিন, মো. জামশেদ, ধামাইরহাট ব্যবসায়ী কল্যান সমিতির সাধারণ সম্পাদক ফজলুল ইসলাম সেলিম প্রমুখ।
ইউপি চেয়ারম্যান আহমদ সৈয়দ তালুকদার বলেন, চট্টগ্রামে শুধুমাত্র দুইটি ভবনের বরাদ্দ এসেছে। তার মধ্যে একটি উত্তর রাঙ্গুনিয়া ধামাইরহাট বাজারে নির্মাণ হচ্ছে। নির্বাচনের সময় এই আধুনিক বাজার ভবন নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এবার তা বাস্তবায়ন হওয়ার খবরে বাজার জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

উপজেলা প্রকৌশলী মো. দিদারুল আলম বলেন, পণ্য বাজারজাত করণকে সহজীকরণ এবং ক্রেতাদের স্বাস্থ্যসম্মত পণ্য ক্রয়ের স্থান প্রস্তুত করার জন্য স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) এর আওতায় এ ভবন নির্মাণ করা হচ্ছে। চারতলা ভিত বিশিষ্ট প্রথম ধাপে দুইতলা পর্যন্ত এই বাজার ভবন নির্মাণ করা হচ্ছে।

এদিকে গ্রামীণ বাজার ভবন স্থাপনের কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান। সোমবার পরিদর্শনকালে তিনি বলেন, কৃষক ও বিনিয়োগকারীদের পণ্য সরাসরি ভোক্তার কাছে বিক্রির সুযোগ করে দিতে এবং স্বাস্থ্যসম্মত ক্রয়-বিক্রয় নিশ্চিতে আধুনিক এই ভবন করা হচ্ছে।

Print Friendly and PDF