এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০

চকরিয়ায় খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ : ভ্রাম্যমান আদালতের অভিযান, ৫০ হাজার জরিমানা

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৯-১৫ ১২:০৬:৫৯




চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় একটি দখলবাজ চক্র খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করে আসছিল। বিষয়টি প্রশাসনের নজরে আসলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ওই অবৈধ স্থাপনাটি গুড়িয়ে দখলদার উচ্ছেদ করেন।
সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. তানভীর হোসেন উপজেলার বিএমচর ইউনিয়নের বেতুয়া বাজার সংলগ্ন এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এসময় দখল উচ্ছেদ করে সরকারি খাস খতিয়ানভুক্ত খালের জায়গাও দখলমুক্ত করা হয়।



চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তানভীর হোসেন বলেন, বিএমচর ইউনিয়নের বেতুয়া বাজার সংলগ্ন এলাকায় পানি উন্নয়ন বোর্ডের খাস খতিয়ানভুক্ত পোড়া মাতামুহুরী খালের জায়গা দখল করে একটি দখলবাজ চক্র বসতঘর নির্মাণ করে আসছিল। বিষয়টি প্রশাসনের নজরে আসার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজের নির্দেশনায় সোমবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এসময় সরকারি খতিয়ানভুক্ত খালের ওপর অবৈধভাবে নির্মিত স্থাপনা উচ্ছেদের পাশাপাশি অবৈধ দখলদারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
তিনি আরো জানান, অবৈধ স্থাপনা নির্মাণকারীকে আগামী ০৭ দিনের মধ্যে অবৈধ স্থাপনাটি নিজ উদ্যোগে তার নির্মিত অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলবে মর্মে মুচলেকাবদ্ধ করা হয়৷
এছাড়াও ভ্রাম্যমান আদালতের অপর আরেকটি একটি অভিযানে বিএমচর মুবিনপাড়ায় খাল দখল করে অবৈধ ভাবে গড়ে তোলা স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়ছে৷



উচ্ছেদ অভিযানের সময় উপস্থিত ছিলেন, পূর্ব বড় ভেওলা ইউনিয়ন ভূমি কর্মকর্তা আবুল মনছুর, মাতামুহুরী পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য ও ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারী এবং স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly and PDF