এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

গর্জনিয়ায় অবৈধভাবে বালু উত্তেলন কালে ড্রেজার মেশিন জব্দ, ধ্বংস করেছ পাইপ

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৮-০৮ ১৯:৩৬:৩৮



মোঃ ইফসান খাঁন ইমন, নাইক্ষ্যংছড়ি :

রামু উপজেলার গর্জনিয়ায় অবৈধভাবে বালু উত্তোলন কালে ড্রেজার মেশিন জব্দ ও পাইপ ধ্বংস করে দিলেন,উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা।

শনিবার (৮আগষ্ট) দুপুরে কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের পূর্ব বোমাংখিল এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলনে ব্যবহৃত ১টি ড্রেজার মেশিন জব্দ করে মেশিনের পাইপ ধ্বংস করে দেয়া হয়। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়।



উপজেলা নির্বহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা বলেন, গর্জনিয়া পূর্ব বোমাংখিল এলাকার বাঁকখালী ও গর্জ্জয় নদীর বিভিন্ন পয়েন্টে অসাধু বালু ব্যবসায়ীর সিন্ডিকেট সোহেল রানা, মিজানুর রহমান, হাফেজ আহমেদ, ইব্রাহীমসহ চার যুব প্রতিদিন ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে। এমন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে ঐ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় অবৈধ বালু উত্তোলনের ১টি ড্রেজার মেশিন জব্দ করে স্থানীয় ইউনিয়ন পরিষদের জুম্মায় দেওয়া হয়। এ ছাড়া কয়েকশত ফুট পাইপ ধ্বংস করা হয়। তবে ড্রেজার মেশিনের মালিককে পাওয়া যায়নি। এ অভিযান অব্যাহত আছে এবং থাকবে বলেও জানান এ প্রতিবেদককে। এদিন অভিযান শেষে যাওয়ার পথে ঐ এলাকার অসহায় পুজা রানি কে নগদ অর্থ সহায়তা প্রদান করেন মানবতার সেবক হিসাবে পরিচিত রামু এই ইউএনও।

Print Friendly and PDF