এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

চট্টগ্রামে আক্রান্তের চেয়ে বাড়ছে সুস্থতার হার

একদিনে আরো নতুন ১২১ জন করোনা শনাক্ত

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৮-০৬ ১৫:০৯:৪০



নিজস্ব প্রতিবেদক:

 

চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্তের চেয়ে বাড়ছে সুস্থতার হার। গত দুদিন আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা বেশি। চট্টগ্রামের ৬ ল্যাব, সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার কক্সবাজার মেডিকেল কলেজে ৯৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন করে আরো ১২১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। করোনামুক্ত হয়েছেন ১২৩ জন।

বৃহস্পতিবার (৬ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, চট্টগ্রামের ৬টি ল্যাবে কক্সবাজার মেডিকেল কলেজে ৯৮৬ জনের নমুনা পরীক্ষায় ১২১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ৯২ জন ও জেলার বিভিন্ন উপজেলার ২৯ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ হাজার ৭৪৬ জনে। করোনা থেকে সুস্থ হয়েছেন আরো ১২৩ জনসহ মোট ২ হাজার ৮৩৮ জন। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ২ জনসহ মোট মৃত্যু ২৩৮ জনই।

এদিকে ৯৮৬ জনের নমুনা পরীক্ষার মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষা করে ৩১ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ২০ জন জেলার বিভিন্ন উপজেলার ১১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩০২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১০ জন। এর মধ্যে নগরীর ৮ জন জেলার বিভিন্ন উপজেলার ২ জনের পজিটিভ।



চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২১০ টি নমুনা পরীক্ষা করে ৪৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। এরমধ্যে ৩২ জন নগরীর ও ১২ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ১৪৬ জনের নমুনা পরীক্ষায় ২ জনের পজেটিভ পাওয়া গেছে। ২ জনই নগরীর বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ৫ জনের নমুনা পরীক্ষায় করোনা করোনা শনাক্ত হয়নি। এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতালে ৭০টি নমুনা পরীক্ষা করে ১৮ জন শনাক্ত হয়। তার মধ্যে নগরীর ১৭ জন, জেলার ১ জন পজিটিভ।

বেসরকারি শেভরনে ১০২ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। তার মধ্যে নগরীর ১৩ জন ও জেলার বিভিন্ন উপজেলার ৩ জন।

এছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ২৯ জন শনাক্ত হয়েছে। সেগুলো হল- আনোয়ারার ১ জন, চন্দনাইশ ১ জন, পটিয়ার ৭ জন, বোয়ালখালী ২ জন, রাঙ্গুনিয়া ২জন, রাউজানের ৫ জন, ফটিকছড়ির ৬ জন, হাটহাজারীর ২ জন সীতাকন্ড ১ জন এবং মিরসরাই ২ জন।

Print Friendly and PDF