এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , বুধবার, ১২ আগস্ট ২০২০

বাচ্চা মোটা না হলে মা ভাবেন ‘অসুস্থ’ : কোহলি

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৭-২৪ ১৮:১৩:১৮



ক্রীড়া ডেস্ক :




আন্তর্জাতিক ক্রিকেটে ফিটনেসের এক জ্বলন্ত উদাহরণের নাম বিরাট কোহলি। বিশ্বের অন্যতম ফিট ক্রিকেটার তিনি। শরীরকে ফিট রাখতে সব পছন্দের খাবার বাদ দিয়েছেন। রীতিমতো নিরামিষভোজী হয়ে গেছেন। বয়সভিত্তিক ক্রিকেটে পার করার পরই নিজের ফিটনেসের ওপর নজর দিয়েছিলেন। যে কারণে এখন তিনি হয়ে উঠেছেন বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। তামিম ইকবালের মতো অনেকেই কোহলিকে উদাহরণ মেনে নিজেদের ফিটনেস ঠিক রাখার চেষ্টা করেন।


তবে কোহলির শুরুটা এত সহজ ছিল না। ছোটবেলায় একটু স্থূল কোহলির জন্য কাজটা কঠিন করে তুলেছিলেন তার মা। ভারতীয় ক্রিকেট বোর্ড ফিটনেস নিয়ে কোহলি ও মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে আলাপকালে কোহলি বলেন, ‘আমার মা বলত, আমি দুর্বল হয়ে যাচ্ছি। এটা খুব নিয়মিত ঘটনা, সব মা এটাই বলবে। তারা দুশ্চিন্তা আর একটি খেলার জন্য পেশাদারিত্বের মধ্যে পার্থক্য বুঝতে পারে না। মায়ের চোখে যদি কোনো বাচ্চাকে মোটা না দেখায়, তার মানে ওর কোনো সমস্যা আছে কিংবা অসুস্থ।’
মায়ের এই খাওয়ানোর তোড়জোড় আর প্রিয় খাবার লোভ এড়ানোর কাজটা কত কঠিন ছিল সেটাও জানিয়েছেন কোহলি, ‘আমাকে সব সময় এমনভাবে রাখা হতো যাতে অসুস্থ মনে না হয়। প্রায় প্রতিদিন তাকে বোঝাতে হতো যে আমি অসুস্থ না এবং আমি যা করছি, সেটা খেলার জন্য করছি। তাকে বোঝানো কঠিন ছিল। মাঝেমধ্যে খুব হাসি পেত, আবার বিরক্তও লাগত।



কারণ ঘুম থেকে ওঠার পর মায়ের মুখে শুনতে হতো ‘তোকে দেখে তো অসুস্থ মনে হচ্ছে’ (হাসি)। বেশ মজার সময় ছিল।’

Print Friendly and PDF