এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , বুধবার, ১২ আগস্ট ২০২০

চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসনে সেনাবাহিনীর ১০ টিম

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৭-১০ ১৫:৪০:৪৯

নিজস্ব প্রতিবেদক:

বন্দরনগরী চট্টগ্রামের জলবদ্ধতা নিরসনে এবার কুইক রেসপন্স টিম হিসেবে কাজ শুরু করেছে সেনাবাহিনীর ১০টিম। এখন থেকে বর্ষা মৌসুমের পুরাটা সময় নগরীর ড্রেন এবং খালের আবর্জনা পরিষ্কারে কাজ করবেন তারা। একই সঙ্গে কোনো পয়েন্টে জলবদ্ধতার সৃষ্টি হলেই তা দ্রুত নিরসন করবে এই টিম।

বর্ষা মৌসুমে চট্টগ্রামে জলাবদ্ধতা সমস্যা দীর্ঘদিনের। চরম ভোগান্তি পোহাতে হয় নগরবাসীকে। এবার জলাবদ্ধতা নিরসনে এগিয়ে এলো সেনাবাহিনীর কুইক রেসপন্স টিম।

বৃহস্পতিবার ভোর থেকেই সেনা সদস্যদের তত্বাবধানে নগরীর ড্রেনগুলো থেকে ময়লা আবর্জনা অপসারণ করেন শতাধিক শ্রমিক। শত শত টন আবর্জনা তোলা হচ্ছে ময়লাবাহী গাড়িতে। মূলত বুধবার রাত থেকেই ভারী বৃষ্টির কারণে জলবদ্ধতার শঙ্কা দেখা দেয়ায় সেনাবাহিনীর এই উদ্যোগ।

সেনাবাহিনী-৩৪ ইসিবি’র প্রকল্প পরিচালক লে. কর্নেল শাহ আলী বলেন, আমরা প্রকল্প নেয়ার পর কখনোই সিটি করপোরেশন কিংবা অন্যান্য সংগঠন পরিষ্কার করেনি। সেই ক্ষেত্রে তাদের সঙ্গে কথা বলে আমরা ২৪০ কিলোমিটার ড্রেন পরিষ্কার করেছি।

প্রথম দিনেই সেনাবাহিনীর টিমগুলো নগরীর মুরাদপুর, বহদ্দারহাট হাট, ষোলশহর দুই নম্বর গেট ও আগ্রাবাদসহ আশপাশের এলাকায় এই কার্যক্রম চালায়।

ইতোমধ্যে ২শ’ ৪০ কিলোমিটার ড্রেনের ময়লা পরিষ্কার কোরে পানি চলাচল সচল করা হয়েছে বলে জানিয়েছেন সেনা কর্মকর্তারা।

Print Friendly and PDF