বাংলাদেশ , শুক্রবার, ১০ জুলাই ২০২০

রাঙ্গামাটিতে আরো ৩১ জনের করোনা শনাক্ত, উপসর্গ নিয়ে ২জনের মৃত্যু

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৭-০১ ১৪:৫৪:০৫



নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি :

রাঙ্গামাটিতে পুলিশ সদস্যসহ নতুন করে আরো ৩১জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে রাঙ্গামাটি জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ২৯৯ জন।

এছাড়া করোনা উপসর্গ নিয়ে রাঙ্গামাটির স্বেচ্ছাসেবকলীগের সদস্য সুরুত আলী এবং লংগদু উপজেলার ভাইবোনছড়া গ্রামের অনিল দাশ (৬৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন রাঙ্গামাটি সিভিল সার্জন অফিসের করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল।

করোনা শনাক্তদের মধ্যে ৯জন কাপ্তাই, ১জন বিলাইছড়ি, ২জন কাউখালী উপজেলা এবং বাকি ১৯জন রাঙ্গামাটি সদরের।



ডাঃ মোস্তফা কামাল জানান, করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হওয়া দুইজনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে তাদের করোনা ছিলো কিনা তা জানা যাবে।

রাঙ্গামাটি জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যঅনুযায়ী জেলায় নতুন করে সুস্থ হয়েছে আরো ১৩৮ জন। এ পর্যন্ত মারা গেছে ৬ জন। বর্তমানে আইসোলেশনে রয়েছে ১৫ জন।

রাঙ্গামাটি জেলায় মোট কোয়ারেন্টাইন করা হয়েছে ৩২৭৩ জনকে। তার মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ১১১২ জন, হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২১৬১ জন। কোয়ারেন্টাইন ছাড়পত্র পেয়েছে ৩১৬৫ জন।

বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ১০৮ জন। রাঙ্গামাটি থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে ২০৭৬ জনের। তার মধ্যে ১৮৩৪ জনের নমুনা হাতে পাওয়া গেছে। রিপোর্ট বাকী রয়েছে ২৪২ জনের।

Print Friendly and PDF