বাংলাদেশ , শুক্রবার, ১০ জুলাই ২০২০

সেবা ফাউন্ডেশনের পক্ষ থেকে কোভিড-১৯ রোগের চিকিৎসা সহায়তায় চবিকে অনুদান প্রদান

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৬-৩০ ২৩:৪০:১৩



নিজস্ব প্রতিবেদক:

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২৭ তম ব্যাচের বন্ধুদের উদ্যোগে প্রতিষ্ঠিত সমাজসেবা মূলক সংগঠন ‘সেবা ফাউন্ডেশন’ এর উদ্যোগে চট্টগ্রাম বি্শ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে কোভিড-১৯ রোগের চিকিৎসার জন্য আইসোলেশন সেন্টার স্থাপন ও চিকিৎসা সুরক্ষা সামগ্রী ক্রয়ের জন্য বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কর্তৃক গঠিত তহবিলে ৫০ হাজার টাকার চেক অনুদান হিসেবে প্রদান করা হয়।

 

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সেবা ফাউন্ডেশনের নেতৃবৃন্দ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার-এর নিকট এ অনুদানের চেক হস্তান্তর করেন।

এ সময় সেবা ফাউন্ডেশনের পক্ষে চবি বাংলা বিভাগের প্রফেসর ও চবি নজরুল গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মোহাম্মদ আনোয়ার সাঈদ, মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ও চবি শিক্ষক সমিতির সহ-সভাপতি ড. মো. তৌহিদ হোসেন, আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ও চবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মনজুরুল আলম এবং চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান উপস্থিত ছিলেন।

উপাচার্য তাঁর বক্তেব্যে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় পরিবারের সদস্যদের কোভিড-১৯ চিকিৎসা সেবায় সহায়তার জন্য এ অনুদান প্রদান করায় চবি ২৭ তম ব্যাচের বন্ধুদের উদ্যোগে প্রতিষ্ঠিত ‘সেবা ফাউন্ডেশনকে’ আন্তরিক ধন্যবাদ জানান।

তিনি বলেন, করোনা দুর্যোগের এ মহামারীতে মানবতার কল্যাণে দেশের প্রতিটি সামর্থবান ব্যক্তি ও প্রতিষ্ঠান যদি নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসে তাহলে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান সম্ভব হবে।



প্রসঙ্গক্রমে তিনি বলেন, করোনা মোকাবেলায় চট্টগাম বিশ^বিদ্যালয় প্রশাসন ইতোমধ্যেই বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে। এছাড়ও বিশি^বিদ্যালয় পরিবারের অনেকেই অসহায়-দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত সম্প্রসারণ করেছেন।

তিনি চবি ২৭তম ব্যাচের এ ধরণের সেবামূলক কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন। উপাচার্য সরকার প্রদত্ত স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার জন্য বিশ^বিদ্যালয় পরিবারের সকলের প্রতি আহ্বান জানান।

Print Friendly and PDF