বাংলাদেশ , শুক্রবার, ১০ জুলাই ২০২০

বাংলাদেশে সুস্থ ৫৫ হাজার ৭২৭

করোনা: সারাবিশ্বে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৫৫ লক্ষাধিক

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৬-২৯ ০৯:৫৬:১৮



অনলাইন ডেস্ক:

 

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ভাইরাস করোনায় সংক্রমিতের সংখ্যা দিনকে দিন বেড়েই চলছে। অপরদিকে উল্লেখযোগ্যহারে বাড়ছে সুস্থতার সংখ্যাও।

আজ সোমবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত অজানা এই ভাইরাসে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ লাখ ৫৩ হাজার ৪৯৫ জন। করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে।

তাদের দেয়া তথ্যমতে, আজ এখন পর্যন্ত বিশ্বে করোনায় সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি দুই লাখ ৪৩ হাজার ৮৫৮ জন। এছাড়াও বিশ্বে করোনায় সংক্রমিত হয়ে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৪ হাজার ৪১০ জনের।

করোনায় আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। টানা তিন দিন আক্রান্তে রেকর্ডের পর সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে শনাক্ত রোগীর সংখ্যা ২৬ লাখ ৩৭ হাজার ৭৭ জন। যুক্তরাষ্ট্রে করোনার আঘাতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ৪৩৭ জনের। করোনায় মোট মৃতের দিক থেকেও প্রথমে রয়েছে দেশটি। তবে দশটিতে এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১০ লাখ ৯৩ হাজার ৪৫৬ জন।

করোনায় আক্রান্তের থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৩ লাখ ৪৫ হাজার ২৫৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৫৭ হাজার ৬৫৮ জনের। আর এ পর্যন্ত ব্রাজিলে সুস্থ হয়ে উঠেছেন ৭ লাখ ৩৩ হাজার ৮৪৮ জন।



করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। রাশিয়ায় মোট ৬ লাখ ৩৪ হাজার ৪৩৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে আর দেশটিতে মৃত্যু হয়েছে ৯ হাজার ৭৩ জন এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৮৭ জন।

লকডাউন শিথিলের পর থেকে চতুর্থ অবস্থানে থাকা ভারতে করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। ভারতে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৪৯ হাজার ১৯৭ জন আর করোনায় মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪৮৭ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ২১ হাজার ৭৭৪ জন।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৩৭ হাজার ৭৮৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭৩৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৫৫ হাজার ৭২৭ জন।

Print Friendly and PDF