এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , বুধবার, ১৫ জুলাই ২০২০

রাঙ্গামাটিতে নতুনভাবে ২৫জন করোনায় আক্রান্ত, মোট শনাক্ত ২৫৬

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৬-২৮ ১৬:৩৬:০২



নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটি :

রাঙ্গামাটি জেলায় নতুন করে আরো ২৫ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ নিয়ে রাঙ্গামাটি জেলায় মোট আক্রান্তের সংখ্যা হচ্ছে ২৫৬ জন। রাঙ্গামাটির করোনা ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল জানান, রাঙ্গামাটিতে ৫৬ টি নমুনা এসেছে। তার মধ্যে ২৫টি পজেটিভ এবং ৩১টি রিপোর্ট নেগেটিভ পাওয়া গেছে।



রবিবার (২৮ জুন) রিপোর্ট আসা ২৫ জনের মধ্যে রাঙ্গামাটি সদরের রয়েছে ১৬ জন, কাপ্তাই ৮ জন এবং লংগদুতে ১ জন করোনা রোগী রয়েছে। রাঙ্গামাটির ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।
আক্রান্ত হওয়া সদরের রোগীদের মধ্যে বেশীর ভাগ হচ্ছে পুলিশের সদস্য। এছাড়া রিজার্ভ বাজার, কাঠালতলী, দেবাশীষ নগরসহ বিভিন্ন এলাকা রোগী রয়েছে বলে জানান তিনি।

কাপ্তাইয়ে দুই ব্যাংক কর্মকর্তা এবং ৫ পুলিশ সদস্য ও একজন সাধারণ ব্যক্তি রয়েছেন। গত ২২ জুন তাদের নমুনা নেওয়া হয়েছিল বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছেন।

রাঙ্গামাটি জেলা স্বাস্থ্য বিভাগের অক্লান্ত পরিশ্রমে জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা হচ্ছে ১০৩ জন। এ পর্যন্ত মারা গেছে ৬ জন। বর্তমানে রাঙ্গামাটি জেলায় রোগীর সংখ্যা রয়েছে ১২২ জন। রাঙ্গামাটির করোনা ফোকাল পারসন ডাঃ মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।



রাঙ্গামাটি জেলায় মোট কোয়ারেন্টাইন করা হয়েছে ৩২৪৪ জনকে। তার মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছে ১১১২ জন, হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২১৩২ জন। কোয়ারেন্টাইন ছাড়পত্র পেয়েছে ৩১৩৭ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছে ১০৭ জন। রাঙ্গামাটি থেকে এ পর্যন্ত নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে ১৯৯২ জনের। তার মধ্যে ১৭৫৩ জনের নমুনা হাতে পাওয়া গেছে। রিপোর্ট বাকী রয়েছে ২৩৯ জনের।

Print Friendly and PDF