বাংলাদেশ , শুক্রবার, ১০ জুলাই ২০২০

মাশরাফির জন্য প্রেসক্রিপশন পাঠিয়েছেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৬-২২ ১৭:২৯:৫৯



স্পোর্টস ডেস্ক :


করোনায় আক্রান্ত মাশরাফি বিন মোর্ত্তজার জন্য প্রেসক্রিপশন পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ বি এম আব্দুল্লাহ।



বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘আব্দুল্লাহ স্যারের (প্রধানমন্ত্রীর চিকিৎসক) প্রেসক্রিপশন পাঠানো হয়েছে মাশরাফিকে। বিসিবি সভাপতি তার সঙ্গে কথা বলেছেন। ’
বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, মাশরাফির পুরোনো অ্যাজমা রোগ নিয়ে তারা একটু চিন্তিত। তবে এখন পর্যন্ত কোনো সমস্যা দেখা দেয়নি। শুধু ঘুম একটু কম হচ্ছে।

‘সে অ্যাজমার রোগী। যাদের অ্যাজমা আছে তাদের বেশি সতর্কতা অবলম্বন করতে হবে। যেহেতু আগে থেকে তাদের ফুসফুস দুর্বল হয়ে আছে। ওর চিকিৎসা ব্যবস্থা আব্দুল্লাহ স্যার দেখছেন। ’

করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই মাশরাফি সংকট মোকাবিলায় সক্রিয় ছিলেন। নিজের নির্বাচনী এলাকায় নানা ধরনের উদ্যোগ গ্রহণ করে প্রশংসিত হন।

মাশরাফির অ্যাজমা থাকলেও খুব একটা সমস্যা হবে না বলে মনে করছেন বিসিবির চিকিৎসকেরা।



কারণ ক্রিকেটার হওয়ায় তার রোগ প্রতিরোধ ক্ষমতা বেশ ভালো। আর মানসিকভাবে তিনি দৃঢ় হওয়ায় ইমিউনিটিও ভালো কাজ করার কথা।

২২০ ওয়ানডেতে ২৭০ উইকেট নেয়া মাশরাফি ক্যারিয়ারের প্রথম দশ বছর অহরহ ইনজুরিতে ভুগলেও গত কয়েক বছর নিয়মিত ক্রিকেট খেলছেন। শেষ ৫ বছরে মাত্র ৫টি ওডিআই মিস করেছেন। ‘ভাঙা পা’ নিয়ে এই অসম্ভবকে তিনি সম্ভব করেছেন ওই মানসিক শক্তির বলেই।

Print Friendly and PDF