বাংলাদেশ , শুক্রবার, ১০ জুলাই ২০২০

‘মিনি টুর্নামেন্টে’ ফিরছে চ্যাম্পিয়ন্স লিগ, ফাইনালের তারিখ ঘোষণা

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৬-১৮ ১১:৫৩:১৯



স্পোর্টস ডেস্ক:

 

বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে দীর্ঘ সময় খেলা বন্ধ থাকার পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের তারিখ ঘোষণা করেছে ফুটবল সংস্থা উয়েফা। স্থগিত থাকা চ্যাম্পিয়ন্স লিগ শেষ করতে একই শহরে ‘আট দলের মিনি-টুর্নামেন্ট’ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি।

বুধবার ভিডিও কনফারেন্সে নির্বাহী পর্ষদের মিটিংয়ের পর উয়েফার ডেপুটি জেনারেল সেক্রেটারি জর্জিয়ো মার্চেত্তি জানান, ফাইনালে হবে ২৩ অগাস্ট।

করোনাভাইরাস মহামারি শুরুর আগে দ্বিতীয় রাউন্ডেই অনুষ্ঠিত হয়ে গেছে অধিকাংশ ম্যাচ। বাকি থাকা কয়েকটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর কোয়ার্টার ফাইনাল থেকে বিশ্বকাপের মত নিয়মে শেষ করা হবে পুরো চ্যাম্পিয়ন্স লিগ। অর্থ্যাৎ মাত্র এক লেগেই শেষ হয়ে যাবে নকআউটের প্রতিটি পর্ব।

আগের নিয়ম ছিল শুধুমাত্র ফাইনালছাড়া প্রতিদ্বন্দ্বী দলগুলো দুই লেগে একে অপরের মাঠে পরস্পর মোকাবেলা করতো। কিন্তু এবার করোনায় উদ্ভূত পরিস্থিতির কারণে কোয়ার্টার ফাইনাল থেকে মাত্র একটি লেগেই টুর্নামেন্ট শেষ করার সিদ্ধান্ত নিয়েছে উয়েফা।

এদিকে শেষ ষোলোর চারটি ম্যাচ এখনও বাকি আছে। ম্যানচেস্টার সিটি-রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ-চেলসি, ইউভেন্তুস-অলিম্পিক লিওঁ ও বার্সেলোনা-নাপোলি লড়াইয়ের ফিরতি লেগ হবে আগামী ৭ ও ৮ অগাস্ট। এই ম্যাচগুলোর ভেন্যু এখনও নিশ্চিত হয়নি।



পূর্বে চ্যাম্পিয়ন্স লিগে ফাইনালের জন্য তুরস্কের ইস্তাম্বুল নির্ধারিত থাকলেও তা এখন পর্তুগালের রাজধানী লিসবনে অনুষ্ঠিত হবে। উয়েফার সিদ্ধান্ত অনুযায়ী, মাত্র ১২ দিনের মধ্যেই শেষ করা হবে চ্যাম্পিয়ন্স লিগের বাকি টুর্নামেন্ট।

Print Friendly and PDF