বাংলাদেশ , শুক্রবার, ১০ জুলাই ২০২০

নির্বাচন না করতে বাফুফেকে ফিফার চিঠি

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৬-১৭ ১৪:৫৪:০০



ক্রীড়া প্রতিবেদক :


করোনাভাইরাস পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) এজিএম ও নির্বাচন কার্যক্রম আয়োজন না করার নির্দেশনা দিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।



গত ২০ এপ্রিল বাফুফের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনার কারণে নির্বাচন অনির্দিষ্টকালের জন‌্য স্থগিত করা হয়েছে। নির্বাচন স্থগিত করলেও ভেতরে ভেতরে নির্বাচনের সকল কার্যক্রম চলছে। এ জন‌্য করোনার মধ্যেও নির্বাচনী উত্তাপ ফুটবল পাড়ায়। ভেতরে ভেতরে কাউন্সিলরশিপ নিয়ে চলছে নোংরা রাজনীতি। একাধিক কাউন্সিলর নিজেদের কাউস্পিলরশিপের বৈধতা পেতে আদালতের স্বরণাপন্ন হয়েছেন।

বাফুফের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে বর্তমান দুই সহসভাপতি বাদল রায় ও মহিউদ্দিন আহমেদ মহি গত ৩ জুন ফিফাকে চিঠি দিয়েছিলেন। তাদের অভিযোগের ভিত্তিতেই বাফুফেকে নির্বাচন এবং নির্বাচনী সকল কার্যক্রম বন্ধ করার বার্তা দিয়েছে ফিফা।



চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাফুফের সাধারণ সম্পাদক মোঃ আবু নাইম সোহাগ। তিনি বলেছেন, ‘ফিফা আমাদের জানিয়েছে, এ মুহূর্তে নির্বাচন আয়োজন করলে স্বাস্থ‌্যঝুঁকি থাকবে। পাশাপাশি এজিএম আয়োজন করা যাবে না। ফিফা থেকে এটি দিক নির্দেশনামূলক চিঠি।’

পাশাপাশি বর্তমান কমিটিকেই দায়িত্ব চালিয়ে যাওয়ার অনুমতিও দিয়েছে ফিফা।

Print Friendly and PDF