এই মাত্র পাওয়া :

বাংলাদেশ , বুধবার, ১৫ জুলাই ২০২০

নাইক্ষ্যংছড়িতে এক দিনের দক্ষতা ও উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

লেখক : admin | প্রকাশ: ২০২০-০৬-১১ ১৮:৫১:৪২



মো: ইফসান খানঁ ইমন নাইক্ষ্যংছড়ি :


বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর আওতাধীন বিভিন্ন সমবায় সমতির প্রতিনিধিদের নিয়ে ‘এক দিনের দক্ষতা ও উন্নয়ন প্রশিক্ষণ’ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১১ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত শাররীক দূরত্ব বজায় রেখে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের টি,টি,সি,আই হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বান্দরবান পল্লী উন্নয়ন( বিআরডিবি) উপ- পরিচালক সুইক্রাচিং মার্মা।
এতে অনুষ্টান পরিচালনা করেন উপজেলা পল্লী উন্নয়ন (বিআরডিবি) কর্মকর্তা মো,সাইফুল ইসলাম।


এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী কর্মকর্তা তোফাজ্জল হোসেন ভূইঁয়া,নাইক্ষ্যংছড়ি স্বাস্হ্য কমপ্লেক্সর প: প: কর্মকর্তা ডাক্তার অাবু জফর মো: সেলিম নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো, জাহাঙ্গীর আলম কাজল, চেরার কূল পল্লী উন্নয়ন মহিলা দলের সদস্য হামিদা বেগম,
জামছড়ি পল্লী উন্নয়ন কৃষি সমবায় সমিতি লিঃ সভাপতি মো,দেলোয়ার হোসেন প্রমূখ।
দিন ব্যাপী করোনা ভয়াবহ পরিস্থিতির সংক্রমণ থেকে রক্ষা ও সচেতনতামূলক দক্ষতা উন্নয়ন প্রশিক্ষনে ৩০ জন উপকারভোগী প্রশিক্ষনার্থীকে ৩০০ টাকা করে মোট ৯০০০ টাকা প্রশিক্ষণ ভাতা হিসেবে এবং উপস্থিতিদের প্রতিজনকে মাক্স,সাবান ও হ্যান্ড ওয়াস স্যানিটাইজার প্রদান করা হয়।


এসময় নাইক্ষ্যংছড়ি পল্লী উন্নয়ন (বিআরডিবি) এর আওতাভুক্ত ১৫টি সমিতির প্রতিনিধি পাহাড়ী ও বাঙালীসহ ৩০ জন উপকার ভোগীরা এক দিনের এই দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষনে উপস্থিত ছিলেন।
এসময় ভোক্তারা জানা, বিআরডিবি থেকে ঋণ গ্রহণ করে আজ আমরা অনেকে প্রতিষ্ঠিত।
তারা আরও বলেন, ঋণ গ্রহণ করে নিয়মিত পরিশোধ করেছি। ঋণের টাকা দিয়ে এই আমাদের অনেকে পেপে বাগান করে আজ সমাজে প্রতিষ্ঠিত হয়েছে ।

Print Friendly and PDF